দু’চারটি নয়, মোট 14টি রঙে বেছে নেওয়া যাবে এই বাইক, আপনার পছন্দ কোনটি?

ভারতীয় বাইকপ্রেমীদের একঘেয়েমি দূর করতে সম্প্রতি লঞ্চ হয়েছে নতুন সংস্করণের জাওয়া ৪২ (Jawa 42)। মোটরসাইকেলটির দাম রাখা হয়েছে ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর ইঞ্জিন ও…

Jawa-42-Colour

ভারতীয় বাইকপ্রেমীদের একঘেয়েমি দূর করতে সম্প্রতি লঞ্চ হয়েছে নতুন সংস্করণের জাওয়া ৪২ (Jawa 42)। মোটরসাইকেলটির দাম রাখা হয়েছে ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর ইঞ্জিন ও ডিজাইনে তাৎপর্যপূর্ণ আপডেট দেওয়া হয়েছে। অগস্টের মাঝামাঝিতে এসে কোম্পানি এর ১৪টি রঙে উপলব্ধ হওয়ার খবর শোনালো। যা আসংখ্য ক্রেতার মন উদ্বেলিত করেছে। চলুন সেগুলি জেনে নেওয়া যাক।

2024 Jawa 42-এর নতুন কালার অপশন

   

২০২৪ জাওয়া ৪২-এ নতুন ৬টি কালার অপশন যোগ করা হয়েছে। আগেকার ৮টি পেইন্ট শেডের বিক্রি জারি রাখবে বলে জানিয়েছে সংস্থা। নয়া কালার অপশনগুলি হল – ভেগা হোয়াইট, অ্যাস্টেরয়েড গ্রে, ভয়েজার রেড, ওডিসি ব্ল্যাক, সেলেস্টিয়াল কপার ম্যাট এবং নেবুলা ব্লু। 

বাকি রঙের বিকল্পগুলি হচ্ছে – ওরিয়ন রেড ম্যাট, সিরিয়াস হোয়াইট ম্যাট, অল স্টার ব্ল্যাক ম্যাট, ইনফিনিটি ব্ল্যাক ম্যাট, স্টারশিপ ব্লু, কসমিক কার্বন এবং কসমিক রক। ইয়েদি মোটরসাইকেলের দাবি, তারা তাদের নতুন জাওয়া ৪২-এর ইঞ্জিনে পরিবর্তন ঘটিয়েছে। তাই এটি আগের তুলনায় আরও ভালো পারফরম্যান্স দেবে। ২৯৪ সিসি, J-প্যান্থার, লিকুইড-কুল্ড মোটরটি থেকে ২৭ বিএইচপি শক্তি এবং ২৬.৮৪ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত ৬-গতির গিয়ার এবং অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ।

5-ডোর থার লঞ্চ করে চমক মাহিন্দ্রার, ঘোষিত হল বুকিং ও ডেলিভারির দিনক্ষণ

ডিজাইনের দিক থেকে জাওয়া ৪২ একটি মডার্ন রেট্রো গোত্রের বাইক। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Hunter 350 ও Honda CB350RS। এদিকে ২০২৪-এর মধ্যে ইয়েজদি জাওয়া মোটরসাইকেলস তাদের ডিলাশিপের সংখ্যা ৫০০-র বেশিতে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে।