‘জিততে আমরা প্রস্তুত…’, প্রতিশোধের ডার্বিতে মোহনবাগানকে হারাতে মরিয়া নন্দকুমার

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার (১৪ অগস্ট) খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। এই ম্যাচে আলটিন আসিয়ারের বিরুদ্ধে তারা ৩-২ গোলে হেরে যায়। লাল-হলুদ ব্রিগেডের পারফরম্যান্স…

Nandhakumar Sekar

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার (১৪ অগস্ট) খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। এই ম্যাচে আলটিন আসিয়ারের বিরুদ্ধে তারা ৩-২ গোলে হেরে যায়। লাল-হলুদ ব্রিগেডের পারফরম্যান্স নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট সমালোচনা হয়েছে। এমনকী, অনেকে একথাও বলতে শুরু করেছেন যে এই হারের প্রভাব আগামী ডার্বি ম্যাচেও ইস্টবেঙ্গলকে ভুগতে হবে। এই প্রসঙ্গে মুখ খুললেন ইস্টবেঙ্গলের তারকা উইঙ্গার নন্দকুমার শেখর।

নন্দকুমারের কথায়, ‘মোহনবাগান যথেষ্ট কঠিন প্রতিপক্ষ। তবে মাঠের লড়াই একেবারে অন্য কথা বলবে। গত ম্য়াচের ভুল থেকে আমরা শিক্ষা গ্রহণ করেছি। বল দখলের লড়াইয়ে আমরা কর্তৃত্ব বজায় রাখতে পারলে, আবারও জয়ের ছন্দে ফিরতে পারব। আরও বেশি গোল করতে হবে। আশা করছি, আগামী ডার্বি ম্যাচে মোহনবাগানকে আমরা হারাতে পারব। ডার্বি জিততে আমরা একেবারে প্রস্তুত।’ পাশাপাশি তিনি জানিয়েছেন যে ক্লেইটনের প্রত্যাবর্তনে গোটা দল যথেষ্ট খুশি। উনি এই দলের অধিনায়ক।

   

ডুরান্ড ডার্বি নিয়ে ইতিমধ্যেই দুই দলের সমর্থকদের উত্তেজনার পারদ বাড়তে শুরু করেছে। আগামী রবিবার ম্যাচের ফলাফল কী হবে, সেদিকেই তাকিয়ে রয়েছে আপামর বাঙালি ফুটবল সমর্থক। কলকাতা ডার্বিতে মহারণের অপেক্ষায় মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল এফসি। ইতিমধ্যেই এই ম্যাচের টিকিট নিয়ে যথেষ্ট কাড়াকাড়ি দেখতে পাওয়া যাচ্ছে। তবে আপনার কাছে যদি মাঠে যাওয়ার সুযোগ না থাকে, তাহলে সোনি লিভ অ্যাপেও এই মহারণ উপভোগ করতে পারেন।

মোহনবাগান এবং ইস্টবেঙ্গল দুটো দলের কাছেই এই ম্যাচটা যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই ম্যাচের ফলাফলই নির্ধারণ করবে যে কোন দল গ্রুপ পর্বে শীর্ষে থাকবে, আর কারা থাকবে দ্বিতীয় স্থানে। পাশাপাশি এই ম্য়াচে যে দল জয়লাভ করবে, তারা পরবর্তী রাউন্ডে সরাসরি এন্ট্রি পেয়ে যাবে। তবে যে দল হেরে যাবে, তারা এই টুর্নামেন্ট থেকে ছিটকেও যেতে পারে।

সম্প্রতি হোসে মলিনার কোচিংয়ে মেরিনার্সরা যথেষ্ট সাফল্য অর্জন করেছে। এবার ডার্বি ম্য়াচে তারা কেমন পারফরম্যান্স করে, তা অবশ্যই সকলের নজরে থাকবে। দেশ-বিদেশ থেকে একাধিক প্রতিভা তুলে এনেছেন তিনি। কিন্তু, ইস্টবেঙ্গলের অভিজ্ঞ কোচ কার্লেস কুয়াদ্রাতও কিন্তু সহজে ছেড়ে দেবেন না। ডার্বি ম্য়াচে জয়ের অভিজ্ঞতা তাঁর ইতিপূর্বেই রয়েছে। ট্রান্সফার উইন্ডোতে দলে যে নতুন ফুটবলাররা যোগ দিয়েছেন, তাঁরা কেমন পারফরম্য়ান্স করেন, সেদিকে অবশ্যই নজর থাকবে।