5-ডোর থার লঞ্চ করে চমক মাহিন্দ্রার, ঘোষিত হল বুকিং ও ডেলিভারির দিনক্ষণ

গতকাল অর্থাৎ স্বাধীনতা দিবসে ভারতের অফ-রোডার গাড়ির বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছে মাহিন্দ্রা থার রক্স (Mahindra Thar Roxx)। পাঁচ দরজা ভার্সনের এই গাড়িটি মোট ৬টি ভ্যারিয়েন্টে…

Mahindra-Thar-Roxx-launch

গতকাল অর্থাৎ স্বাধীনতা দিবসে ভারতের অফ-রোডার গাড়ির বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছে মাহিন্দ্রা থার রক্স (Mahindra Thar Roxx)। পাঁচ দরজা ভার্সনের এই গাড়িটি মোট ৬টি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে। এগুলির দাম ১২.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেক শুরু হচ্ছে। লঞ্চের পরদিন অর্থাৎ আজ কোম্পানি ঘোষণা করল আগামী ৩ অক্টোবর, ২০২৪ থেকে মডেলটির বুকিং গ্রহণ শুরু হবে। ওইদিন আবার সংস্থার প্রতিষ্ঠা দিবস। সেদিন থেকে আগ্রহী ক্রেতারা অনলাইনের পাশাপাশি সংস্থার অথোরাইজ ডিলারশিপ থেকেও গাড়িটির বুকিং করতে পারবেন।

মাহিন্দ্রা জানিয়েছে, আগামী মাস অর্থাৎ সেপ্টম্বরের ১৪ তারখ থেকে শুরু হচ্ছে টেস্ট ড্রাইভ। আবার ডেলিভারি আগামী ১৪ অক্টোবর বা দ্বাদশী থেকে চালু হচ্ছে। চলুন পাঁচ দরজার মাহিন্দ্রা থার রক্স-এর সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

   

Mahindra Thar Roxx : দাম ও ভ্যারিয়েন্ট

মাহিন্দ্রা থার রক্স মোট ৬টি ভ্যারিয়েন্টে এসেছে। এগুলি হল – MX1, MX3, MX5, AX3L, AX5L এবং AX7L। মডেলগুলির দাম ১২.৯৯ লাখ টাকা থেকে শুরু হচ্ছে। আবার টপ-এন্ড ভ্যারিয়েন্টটি কিনতে খরচ পড়বে ২০.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)। বর্তমান দামগুলি রিয়ার-হুইল ড্রাইভ (RWD) ট্রিমের। 4×4 ভ্যারিয়েন্টগুলির মূল্য এখনও ঘোষণা করা হয়নি৷

সদ্য লঞ্চ হওয়া মাহিন্দ্রা থার রক্স সংস্থার এম-গ্লাইড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। এতে রয়েছে ডবল উইসবোন ফ্রন্ট এবং পেন্টা লিঙ্ক রিয়ার সাসপেনশন। কোম্পানি জানিয়েছে, এই নতুন প্ল্যাটফর্মের উপর তৈরি গাড়িটি আগের চাইতে ১৮% হালকা। এর ওয়াটার ওয়েডিং ক্যাপাসিটি ৬৫০ মিমি। এর টপ-ট্রিমে রয়েছে ১৯ ইঞ্চি অ্যালয় হুইল, আবার লোয়ার ট্রিম ১৮ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে। 

স্বাধীনতা দিবসে Ola-র উপহার, সস্তার দামে লঞ্চ হল সংস্থার প্রথম ইলেকটিক বাইক

Mahindra Thar Roxx : স্পেসিফিকেশন

মাহিন্দ্রা থার রক্স দুই ধরনের ইঞ্জিন বিকল্পে এসেছে। এর ২.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে ১৭৪ বিএইচপি শক্তি ও ৩৮০ এনএম টর্ক এবং ২.২ লিটার টার্বো মোটর থেকে ১৭২ বিএইচপি শক্তি ও ৩৭০ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যাবে। ভবিষ্যতে এই গাড়ি রিয়ার হুইল ড্রাইভ ও 4×4 অপশনে আসবে।