BCCI ‘না’ বলতেই আইসিসি’র বড় সিদ্ধান্ত! এই দেশে হতে পারে বিশ্বকাপ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC Women’s T20 World Cup) আয়োজন করতে অস্বীকার করার পরে, ICC এখন একটি নতুন ভেন্যু খুঁজছে।…

Who Now Tops the ICC Rankings

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC Women’s T20 World Cup) আয়োজন করতে অস্বীকার করার পরে, ICC এখন একটি নতুন ভেন্যু খুঁজছে। এই টুর্নামেন্ট আয়োজনের শক্ত দাবিদার হিসেবে উঠে আসছে সংযুক্ত আরব আমিরশাহির (UAE) নাম।

পরকীয়ায় মজেছেন সাকিব? মুখ খুললেন স্ত্রী শিশির

   

বাংলাদেশে রাজনৈতিক সংকটের কারণে সেখানে এই টুর্নামেন্ট আয়োজন করা কঠিন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য বিসিসিআইয়ের সঙ্গে কথা বলেছিল। পরের বছর ভারতকে ৫০ ওভারের মহিলা বিশ্বকাপ আয়োজন করতে হবে, যে কারণে বিসিসিআই পরপর দু’টি বিশ্বকাপ আয়োজন করতে অস্বীকার করেছে।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিকল্প হিসেবে দুবাই/আবুধাবির দিকে তাকিয়ে থাকলেও আরও সময় চেয়েছে বিসিবি। আগামী ২০ অগস্ট পরিচালকদের অনলাইন সভার মাধ্যমে আইসিসি নতুন ভেন্যু ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। যদিও এই সভার আলোচ্য সূচি ভিন্ন হবে। প্রতিবেদনে বলা হয়েছে, বিসিবির এক কর্মকর্তা কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আইসিসির কাছে পাঁচ দিন সময় চেয়েছেন। আইসিসি বাড়তি সময় দিলে ২০ অগস্ট বোর্ড সভার দিন ঠিক করতে হবে। বলা হচ্ছে, ১৫ অগস্টের মধ্যে মহিলা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে হবে আইসিসিকে।

বাজপাখির মতো ‘ছোঁ’, চোখধাঁধানো ক্যাচে বোর্ডকে বার্তা ঈশানের?

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সম্প্রতি বলেছিলেন, ‘আগামী বছর আমরা ৫০ ওভারের মহিলা বিশ্বকাপ আয়োজন করব। ধারাবাহিকভাবে বিশ্বকাপ আয়োজন করতে চাই, এমন কোনো ইঙ্গিত আমরা দিতে চাই না। বাংলাদেশ বিসিসিআইয়ের কাছে জানতে চেয়েছিল তারা এই টুর্নামেন্ট আয়োজন করতে পারবে কি না? এখন বর্ষা এবং আগামী বছর আমরা মহিলাদের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করছি।’