আরজি কর-এর ছায়া এবার বিজেপি শাসিত রাজ্যে, নার্সকে ধর্ষণ-খুনের অভিযোগ

আরজি কর-কাণ্ডের ছায়া এবার বিজেপি শাসিত রাজ্য উত্তরাখণ্ডে (Uttarakhand)। এবার এক নার্সকে ধর্ষণ এবং খুনের অভিযোগ উঠল। ইতিমধ্যে যোধপুর থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনা…

আরজি কর-কাণ্ডের ছায়া এবার বিজেপি শাসিত রাজ্য উত্তরাখণ্ডে (Uttarakhand)। এবার এক নার্সকে ধর্ষণ এবং খুনের অভিযোগ উঠল। ইতিমধ্যে যোধপুর থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনা প্রসঙ্গে আজ শুক্রবার সাংবাদিক বৈঠক করল পুলিশ। আর এদিনের সাংবাদিক বৈঠকে পুলিশ এমন তথ্য দিয়েছে যা শুনলে আপনিও চমকে যেতে পারেন। দেরাদুন হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে এক নার্সকে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছে। ঘটনা প্রসঙ্গে আজ দেরাদুনে অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (আইনশৃঙ্খলা) এপি অংশুমান বলেন, “এই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ৩১ জুলাই নিখোঁজ ডায়েরি করা হয়। এরপরেই পুলিশ সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখতে শুরু করে। এই সিসিটিভির সূত্র ধরেই ধর্মেন্দ্র নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে আমরা খুবই সিরিয়াস।”

   

এমনিতে কলকাতার নামী সরকারি হাসপাতাল আরজি কর-এ কর্মরত মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল হয়ে রয়েছে দেশ। এরই মাঝে একদম একই ধাঁচে ঘটনা ঘটল উত্তরাখণ্ডে। ঘটনাটি দুই সপ্তাহ আগের। এই ভয়ঙ্কর ঘটনাটি উত্তরাখণ্ডের উধম সিং নগর জেলায় ঘটেছিল এবং অভিযুক্তকে ১৪ আগস্ট গ্রেফতার করা হয়েছিল। রিপোর্টে বলা হয়েছে, ওই নার্স নৈনিতালের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন এবং উত্তরপ্রদেশের রামপুর জেলার একটি ফাঁকা জমিতে তাঁর মৃতদেহ পাওয়া যায়।

এই ঘটনায় ধৃত অভিযুক্ত ধর্মেন্দ্র কুমার বরেলির বাসিন্দা এবং পেশায় দিনমজুর। তাঁর বিরুদ্ধে হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে নার্সকে যৌন নির্যাতন ও হত্যা করার অভিযোগ উঠেছে। গত ৩০ জুলাই সন্ধ্যায় নার্স বাড়ি না ফেরায় তাঁর বোন স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করেন। এরপরই তল্লাশি শুরু করে পুলিশ এবং ৮ আগস্ট উত্তরপ্রদেশের রামপুরে তাঁর দেহ মেলে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত প্রথমে নির্যাতিতাকে ঝোপের মধ্যে টেনে নিয়ে যায়, যেখানে সে তাকে ধর্ষণ করে এবং শ্বাসরোধ করে হত্যা করে। এরপর তার গয়না ছিনতাই করে পালিয়ে যায়। নির্যাতিতার ফোন ট্র্যাক করে রাজস্থান থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।