ড্যামেজ কন্ট্রোল করতেই কি পথে মমতা? ডেরেক দিলেন ভিন্ন যুক্তি

শুক্রবার পথে নামতে চলেছে প্রায় সব রাজনৈতিক দল। শুক্রবার মিছিলে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির মহিলারা এইদিন মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাড়ি পর্যন্ত মিছিল করবেন। সঙ্গে…

mamata banerjee attacks dvc and centre over flood situation in west bengal

শুক্রবার পথে নামতে চলেছে প্রায় সব রাজনৈতিক দল। শুক্রবার মিছিলে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির মহিলারা এইদিন মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাড়ি পর্যন্ত মিছিল করবেন। সঙ্গে বিজেপির রাস্তা রোকো অভিযান। পাশাপাশি এসইউসিআইয়ের বারো ঘণ্টার সাধারণ ধর্মঘট চলছে রাজ্য জুড়ে। সঙ্গে আজই সিপিএমের ধিক্কার মিছিল। এক কথায় আজ রাজ্যজুড়ে রাজনৈতিক মিছিলে অবরুদ্ধ হওয়ার সম্ভবনা তিলোত্তমা। সকলের দাবি এক, অভিযুক্তর যথাযথ শাস্তি। কিন্তু সকলের অভিযোগের তীর রাজ্য সরকারের দিকে। তাহলে কি ড্যামেজ কন্ট্রোল করতেই পথে খোদ সুপ্রিমো।

আরজিকর কাণ্ডে ‘রাম-বাম’কে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী

   

তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন সমাজমাধ্যমে পোস্ট করে জানালেন কেন তৃণমূল সুপ্রিমো পথে নামছেন। ডেরেক জানিয়েছেন, তদন্ত সংক্রান্ত একাধিক দাবি রয়েছে মুখ্যমন্ত্রীর। তরুণীর মৃত্যুর খবর পাওয়ার পর তাঁর বাড়িতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের সঙ্গে কথা বলেছিলেন। রবিবার অর্থাৎ আগামিকালের মধ্যে পুলিশ রহস্যভেদ করতে না পারলে তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়ার কথা বলেছিলেন। তবে রবিবারের আগেই কলকাতা হাই কোর্ট মামলা তুলে দিয়েছে সিবিআইয়ের হাতে। এর পরই মিছিলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

স্বাধীনতার পর প্রথম ওয়ানডে কবে খেলেছিল ভারত? কী হয়েছিল ম্যাচের রেজাল্ট?

যে দাবিগুলোকে সামনে রেখে এই মিছিল সেগুলো হল, প্রথমত, প্রতিদিন তদন্তে কী উঠে আসছে তা জানাতে হবে। দ্বিতীয়ত, রবিবারের মধ্যে সিবিআইকেও রহস্যভেদ করতে হবে। তৃতীয়ত, কলকাতা পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। কিন্তু সব অভিযুক্তকে গ্রেপ্তার করতে হবে। মামলা পাঠাতে হবে ফার্স্ট ট্র্যাক কোর্টে।

মোদীর নিরাপত্তায় আছেন হাসিনা, বাংলাদেশ চাইবে মোস্ট ওয়ান্টেড ‘গণহত্যাকারী’কে

এখানেই শেষ মামলার প্রতি পর্যায়ে কী কী তথ্য উঠে আসছে সেগুলি জনসমক্ষে আনতে হবে। মুখ্যমন্ত্রীর দাবি, এই মামলার ক্ষেত্রে চুপচাপ বিষয়টিকে ‘কবর’ দেওয়া উচিত হবে না। যত দ্রুত সম্ভব দোষীদের শনাক্ত করে কঠোরতম শাস্তি দিতে হবে। অন্যদিকে মূলত শাসক দলকে চাপে ফেলতে আর জি কর কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিরাট মিছিল করতে চলেছে রাজ্য গেরুয়া শিবির। আজ জায়গায় জায়গায় রাজনৈতিক দলগুলির বিক্ষোভ কর্মসূচি রয়েছে। আজ দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত রাজ্য জুড়ে প্রতীকী অবরোধের ডাক দিয়েছে গেরুয়া শিবির।