রাজভবনে একা যেতে ‘ভয়’ মমতার! ‘ওই মেয়েটির ঘটনা…’

বৃহস্পতিবার রাজভবনে ঢোকার মুখে থমকে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে দাঁড়িয়ে বললেন, ‘ আমি একা যাব না, ১০ জনকে সঙ্গে নিয়ে যাব। ২…

Mamata Banerjee on RgKar hospital murder case

বৃহস্পতিবার রাজভবনে ঢোকার মুখে থমকে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে দাঁড়িয়ে বললেন, ‘ আমি একা যাব না, ১০ জনকে সঙ্গে নিয়ে যাব। ২ জন এখনও আসেনি। তাই বাইরেই অপেক্ষা করছি’। তিনি রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির প্রসঙ্গে টেনে আবার সুর চড়ালেন। উল্লেখ্য এইদিন রাজভবনে চা চক্রে যাওয়ার আগে তাঁর কথায় আবারও একবার পুরোনো কাসুন্দি।

বাংলাদেশে হিন্দু নির্যাতন নিয়ে ‘উদ্বিগ্ন’ আমেরিকা, আলোচনা ভারতের সঙ্গে

   

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি আপনাদের আগেই বলেছিলাম, আর কখনও একা রাজভবনে যাব না। কিন্তু মন্ত্রিসভার প্রয়োজনে অনেক সময় রাজভবনেও যেতে হয়। তাই এসেছি, কিন্তু একা নয়! সঙ্গে ১০ জনের টিম।’ তাহলে কি রাজভবনে তাঁর একা যেতে ভয় লাগে? স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন রাজভবনে চা চক্রের আয়োজন করেছিলেন সিভি আনন্দ বোস। ওই আমন্ত্রণে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন রাজভবনে ঢোকেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল, রাজ্যের মন্ত্রী তথা্ মেয়র ফিরহাদ হাকিম-সহ অন্যরা। তবে এইদিন তিনি চা চক্রে যোগ না দিয়েই ফিরে এসেছেন।

‘জাতীয় সঙ্গীত বাজলেই…’, স্বাধীনতা দিবসে ‘জন-গণ-মন’ নিয়ে বড় মন্তব্য বিরাটের

রাজ্যপালকে কটাক্ষ করে মমতা এও বলেন, ‘রাজভবনে ওই মেয়েটির ঘটনা তো সবাই জানেন। রাজ্যপালকে বলব, চ্যারিটি বিগিনস অ্যাট হোম! নিজের দিকে তাকান!’ প্রসঙ্গত এইদিন সকালেই বিতর্কিত পুলিশ আধিকারিক ইন্দিরা মুখোপাধ্যায়কে ভাল কাজের জন্য পুলিশ মেডেল দিয়েছেন। এই পুলিশ আধিকারিকের বিষয়ে রাজ্যপাল কেন্দ্রীয় সরকারে অভিযোগ জানিয়েছিলেন।

RG Kar: আরজিকর কাণ্ডে ‘রাম-বাম’কে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী

রাজভবনে এক মহিলাকর্মী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন। এই ঘটনার তদন্তে নাম জড়িয়ে পড়ে এক মহিলা আইপিএস ইন্দিরা মুখোপাধ্যায়ের। এই ইন্দিরার বিরুদ্ধে কেন্দ্রের কাছে সেই সময় নালিশও ঠুকেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কেন্দ্রের কাছে তাঁর অভিযোগ ছিল, রাজ্যপালের বিরুদ্ধে গুজব ছড়ানো এবং সেই গুজবে উৎসাহ প্রদানের মাধ্যমে ওই পুলিশকর্তা রাজ্যপালের পদকে কলঙ্কিত করেছেন।