স্বাধীনতা দিবসে ‘বিশেষ ভিডিও’ রোহিতের, কী বার্তা দিলেন ভারত অধিনায়ক?

বৃহস্পতিবার গোটা দেশজুড়ে ৭৮তম স্বাধীনতা দিবস (Rohit Sharma Independence Day) পালন করা হচ্ছে। দেশের ১৪০ কোটি জনগণ এই আনন্দের দিনটা নিজেদের মতো করে পালন করছে।…

Rohit Sharma

বৃহস্পতিবার গোটা দেশজুড়ে ৭৮তম স্বাধীনতা দিবস (Rohit Sharma Independence Day) পালন করা হচ্ছে। দেশের ১৪০ কোটি জনগণ এই আনন্দের দিনটা নিজেদের মতো করে পালন করছে। এই ব্যাপারে পিছিয়ে নেই ভারতীয় ক্রিকেটাররাও। দেশের পতাকা নিয়ে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দলের বেশ কয়েকজন ক্রিকেটার স্বাধীনতা দিবসের শুভেচ্ছাও জানিয়ছেন। শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মাও। তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল ইনস্টাগ্রামে একটি ছবি ভিডিও পোস্ট করে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করেছে।

মেয়ের মৃত্যুর খবর জানতেন না পাক আম্পায়ার! ভাবলেই ভিজে যায় চোখ

   

ভিডিও শেয়ার করলেন রোহিত শর্মা
চলতি বছর জুন মাসে রোহিত শর্মার নেতৃত্বে টি-২০ বিশ্বকাপের খেতাব জয় করেছে ভারতীয় ক্রিকেট দল। ২০১১ সালের পর দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপের খেতাব জয় করতে পেরে গোটা দেশ কার্যত আনন্দের জোয়ারে ভাসতে শুরু করেছিল। ভারতীয় ক্রিকেট দল বার্বাডোজ থেকে দেশে ফিরতে না ফিরতেই হুড খোলা বাসে রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়। সেইসময় বাসের উপর দাঁড়িয়ে ভারতীয় পতাকা হাতে রোহিতের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছিল। এবার সেই ভিডিওটাই নিজের ইনস্টাগ্রামে ছাড়লেন রোহিত শর্মা। প্রসঙ্গত, বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর ভারতীয় ক্রিকেট দল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত ভিকট্রি প্যারেড করেছিল। সেইসময় ভারতীয় ক্রিকেট দলের বাকি সতীর্থদের সঙ্গে রোহিত শর্মাও জাতীয় পতাকা নাড়ছিলেন।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rohit Sharma (@rohitsharma45)

গৌতম গম্ভীর এবং মহম্মদ সামিও করেছেন পোস্ট
টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ গৌতম গম্ভীর একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, স্বাধীনতার মূল্য চোকাতে হয়। আমাদের দেশের নায়করা প্রতিদিন নিজেদের রক্তের বিনিময়ে এই মূল্য চুকিয়ে থাকেন। এটা কোনওদিন ভুলবেন না।

স্বাধীনতার পর প্রথম ওয়ানডে কবে খেলেছিল ভারত? কী হয়েছিল ম্যাচের রেজাল্ট?

ভারতের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার সচিন তেন্ডুলকর একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, টিম ইন্ডিয়ার হয়ে শুধুমাত্র ১১ জন ক্রিকেটারই খেলেন না। যে ভারতীয় নাগরিক সৎ এবং যথেষ্ট দায়িত্ব সহকারে নিজের কাজ করে থাকেন, টিম ইন্ডিয়ার হয়ে তাঁরাই সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে ওঠেন। সেকারণে যখনই জাতীয় সঙ্গীত বাজুক না কেন, সবসময় মনে রাখবেন যে এটা আপনাদের জন্যই বাজানো হচ্ছে। আমি মনে করি, প্রত্যেকবার মাঠে নামার আগে আমার যে অনুভূতি হয়, আপনারাও সেই একই জিনিস অনুভূতি হয়।