৫ মেডেন, ৫ উইকেট! একাই খেলা ঘোরালেন চাহাল

নর্দাম্পটনশায়ারের হয়ে ওয়ানডে কাপে প্রাক্তন কাউন্টি দল কেন্ট স্পিটফায়ার্সের বিপক্ষে ৫ উইকেট নিয়ে দুর্দান্ত অভিষেক হয়েছে ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal)। অভিষেক ম্যাচের…

Yuzvendra Chahal broke shane warne IPL record

নর্দাম্পটনশায়ারের হয়ে ওয়ানডে কাপে প্রাক্তন কাউন্টি দল কেন্ট স্পিটফায়ার্সের বিপক্ষে ৫ উইকেট নিয়ে দুর্দান্ত অভিষেক হয়েছে ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal)। অভিষেক ম্যাচের মাত্র এক ঘণ্টা আগে নর্দাম্পটনশায়ারের সঙ্গে যুজবেন্দ্র চাহালের চুক্তির কথা ঘোষণা করা হয়।

জিতিয়েছিলেন আই লিগ, অভিমানে ছেড়েছিলেন মোহনবাগান! আজ কোথায় বেলো রাজ্জাক?

   

ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অভিযানে ভূমিকা রাখা চাহাল কেন্টের ব্যাটিং লাইন আপকে কার্যত একাই কাঁপিয়ে দিয়েছিলেন। ১০ ওভারে ১৪ রানে ৫ উইকেট নিয়ে নজির গড়েছেন। প্রতিপক্ষকে ৩৫.১ ওভারে ৮২ রানে থামিয়ে দেওয়ার পিছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন চাহাল। এই সময় চাহাল পাঁচ ওভার মেডেন বোলিং করেন। চাহাল জেডিন ডেনলি (২২), একাংশ সিং (১০), গ্রান্ট স্টুয়ার্ট (০১), বিয়ার্স সোয়ানপোয়েল (০১) ও নাথান গিলক্রিস্টের (০৬) উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ ওভারে এক উইকেট হারিয়ে ৮৬ রান তুলে সহজেই জয় পায় সফরকারী দল। টুর্নামেন্টের শেষ ম্যাচ খেলতে নামা নর্দাম্পটনশায়ার মরশুমে তাদের প্রথম জয় নিশ্চিত করেছে। এর আগে টানা ছয়টি ম্যাচ হেরেছিল তারা। দলটি নয় দলের গ্রুপ ‘এ’ টেবিলে অষ্টম স্থান নিশ্চিত করেছে। ফলে কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে দল। ওয়ানডে কাপ ছাড়াও বাকি পাঁচটি ম্যাচও খেলবেন ‘কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু’তে।

নবাবের শহরে মোহন-ইস্ট দ্বৈরথ!

৩৪ বছর বয়সী চাহাল ভারতের হয়ে এখনও পর্যন্ত ৭২টি ওয়ানডে ও ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দুই ফরম্যাট মিলিয়ে নিয়েছেন ২১৭টি উইকেট। নর্দাম্পটনশায়ার তাদের ওয়েবসাইটে চাহালকে দলে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছে। নর্দাম্পটনশায়ার এক বিবৃতিতে জানিয়েছে, ‘নর্দাম্পটনশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব আনন্দের সঙ্গে জানাচ্ছে যে কেন্টে ওয়ানডে কাপের শেষ ম্যাচ ও কাউন্টি চ্যাম্পিয়নশিপের বাকি পাঁচটি ম্যাচে ভারতীয় ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল ক্লাবের সঙ্গে যোগ দেবেন।’ নর্দাম্পটনশায়ার বর্তমানে সাতটি ড্র এবং দুটি পরাজয় নিয়ে আট দলের কাউন্টি বিভাগ দ্বিতীয় স্ট্যান্ডিংয়ে সপ্তম স্থানে রয়েছে।