বোলারদের ঘুম উড়িয়ে ট্রফি জয়ের সামনে রাহানে

ইংল্যান্ডে (England) মেট্রো ব্যাঙ্ক ওয়ানডে কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন ভারতের তারকা ব্যাটসম্যান অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। বুধবার (১৪ আগস্ট) গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে খেলায় পিটার হ্যান্ডসকম্বের…

Ajinkya Rahane

ইংল্যান্ডে (England) মেট্রো ব্যাঙ্ক ওয়ানডে কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন ভারতের তারকা ব্যাটসম্যান অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। বুধবার (১৪ আগস্ট) গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে খেলায় পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে লেস্টারশায়ারের (Leicestershire) শিরোপা জয়ের লড়াইয়ে অন্যতম কারিগর হয়ে রইলেন রাহানে। এই জয়ে ওয়ানডে কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লেস্টারশায়ার।

মোহন-ইস্টকে রুখে শুভম প্রমাণ করেছেন তিনি ফুরিয়ে যাননি

   

ম্যাচটি ৩৬ ছিল ওভারের। প্রথমে ব্যাট করার সুযোগ পাওয়ার পর গ্লুচেস্টারশায়ার ৯ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। যেখানে ক্যামেরন ব্যানক্রফট করেন ৩৬ রান, টম স্মিথ করেন অপরাজিত ২৭ রানে। লক্ষ্য তাড়া করতে নেমে লেস্টারশায়ারের শুরুটা খুব একটা ভাল হয়নি। প্রথম তিন ব্যাটসম্যান মাত্র ১৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর রাহানে ও হ্যান্ডসকম্ব দলের হাল ধরেন।

ইনিংসের প্রাথমিক ধাক্কা সামলে চতুর্থ উইকেটে ১২০ রান যোগ করেন এই দুই অভিজ্ঞ ব্যাটার। ৭৬ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬২ রান করেন রাহানে। একই সঙ্গে হ্যান্ডসকম্ব ৭০ বলে ৫ টি চার ও ২ টি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৫ রান করেন।

নবাবের শহরে মোহন-ইস্ট দ্বৈরথ!

এই টুর্নামেন্টে রাহানের পারফরম্যান্স এখনও পর্যন্ত বেশ ভাল। ৮ ইনিংসে ৪৩.৫৭ গড় এবং ৯৩.২৭ এর স্ট্রাইক রেটে ৩০৫ রান করেছেন। যার মধ্যে তিনি তিনটি হাফ সেঞ্চুরি করেছেন। তাৎপর্যপূর্ণভাবে, রাহানে দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। ২০২৩ সালের জুলাইয়ে টেস্ট সিরিজের সময় ভারতের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন অজিঙ্কা রাহানে।