আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামছে তৃণমূল, বড় ঘোষণা মমতার

বর্তমানে আরজি কর কাণ্ডকে ঘিরে উত্তাল হয়ে রয়েছে বাংলা তথা সমগ্র দেশ। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ঘটনা তদন্তে নেমেছে সিবিআই। রাজ্য পুলিশের তদন্ত রিপোর্টে…

বর্তমানে আরজি কর কাণ্ডকে ঘিরে উত্তাল হয়ে রয়েছে বাংলা তথা সমগ্র দেশ। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ঘটনা তদন্তে নেমেছে সিবিআই। রাজ্য পুলিশের তদন্ত রিপোর্টে যথেষ্ট অসন্তুষ্ট ডিভিশন বেঞ্চ যে কারণে সিবিআইকেই এই ঘটনার তদন্তভার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে এসবের মাঝেই বড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)।

আরজি কর কাণ্ড নিয়ে অনেক অপপ্রচার হয়েছে, এই অভিযোগ তুলে এবার আন্দোলনের নামছে তৃণমূল। আজ বুধবার এমনই ঘোষণা করে সকলকে চমকে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী। আগামী ১৬ আগস্ট মৌলালি থেকে ধৰ্মতলা অবধি মিছিল করবে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “১৭ আগস্ট অপরাধীদের শাস্তির দাবিতে সব ব্লকে প্রতিবাদ মিছিল হবে। ১৮ অগাস্ট সমস্ত ব্লকে বিক্ষোভ হবে এবং ১৯ অগাস্ট রাখি বন্ধনের দিন দোষীদের ফাঁসির দাবিতে অনুষ্ঠান করা হবে। এরপর ২০ আগস্ট থেকে লাগাতার আন্দোলন করবে তৃণমূল।”

   

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছেন, “রবিবার ১৮ আগস্ট-এর মধ্যে সিবিআইকে দোষীদের ফাঁসির ব্যবস্থা করতে হবে এবং পুরো তদন্ত শেষ করতে হবে। আমাদের কলকাতা পুলিশ ৯০ শতাংশ তদন্ত শেষ করেছে।” আন্দোলনরত চিকিৎসকদের উদ্দেশ্যে আজ মমতা বলেন, ‘আপনাদের পায়ে ধরে বলছি, কাজে ফিরুন।’

গত সোমবারই নিহত তরুণীর সোদপুরের বাড়ি থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে গত সাত দিনের মধ্যে কলকাতা পুলিশ খুলে কিনারা করতে না পারলে তিনি মামলাটি সিবিআই এর হাতে তুলে দেবেন। কিন্তু মঙ্গলবারই কলকাতা হাইকোর্টের প্রশ্ন বানের সামনে কার্যত দিশাহারা দেখায় রাজ্যকে । ফলে যা হওয়ায় তাই হলো। রাজ্য পুলিশের রিপোর্টে চরম অসন্তুষ্ট প্রকাশ করে ঘটনার সম্পূর্ণ তদন্তভার সিবিআই এর হাতে তুলে দেয় টি এস শিবজ্ঞানমের বেঞ্চ।