দলীপ ট্রফিতে আদৌ খেলবেন রোহিত-বিরাট? প্রকাশ্যে বড় আপডেট

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বুধবার (১৪ অগস্ট) ২০২৪-২৫ দলীপ ট্রফির জন্য স্কোয়াড ঘোষণা করেছে। এই টুর্নামেন্টে খেলছেন না বিরাট কোহলি এবং রোহিত শর্মা। প্রথমে শোনা…

Rohit Sharma and Virat Kohli

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বুধবার (১৪ অগস্ট) ২০২৪-২৫ দলীপ ট্রফির জন্য স্কোয়াড ঘোষণা করেছে। এই টুর্নামেন্টে খেলছেন না বিরাট কোহলি এবং রোহিত শর্মা। প্রথমে শোনা যাচ্ছিল, ভারতের এই দুই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট খেলবেন। আগামী ৫ সেপ্টেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। এই টুর্নামেন্ট অনন্তপুর এবং এম চিন্নস্বামী স্টেডিয়ামে আয়োজন করা হবে। প্রাথমিক পর্বে দলীপ ট্রফির জন্য় চারটে দল ঘোষণা করা হয়েছে। এই চারটে দলকে টিম-এ, টিম-বি, টিম-সি এবং টিম-ডি ভাগে ভাগ করা হয়েছে।

শুভমান, অভিমন্যু, গায়কোয়াড় এবং শ্রেয়স আইয়ার অধিনায়ক
এই টুর্নামেন্টের প্রথম পর্বে চারটে দলের নাম ঘোশণা করা হয়েছে। টিম-এ দলকে নেতৃত্ব দেবেন শুভমান গিল, টিম-বি’কে নেতৃত্ব দেবেন অভিমন্যু ঈশ্বরণ। টিম-সি’র অধিনায়ক হতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় এবং টিম-ডি’কে নেতৃত্ব দেবেন শ্রেয়স আইয়ার। মজার ব্যাপার এটাই যে কেএল রাহুলের মতো সিনিয়র ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়নি। পাশাপাশি টিম-সি’তে রয়েছেন সূর্যকুমার যাদব। তবে এই দলকে রুতুরাজ গায়কোয়াড় নেতৃত্ব দেবেন।

   

রবীন্দ্র জাদেজাও খেলবেন এই টুর্নামেন্ট
আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে সম্প্রতি অবসর গ্রহণ করেছেন রবীন্দ্র জাদেজা। কিন্তু, তাঁকেও এই টুর্নামেন্ট খেলতে দেখা যাবে। এই দলকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ঈশ্বরণ। এছাড়া মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং, যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, কুলদীপ যাদব, ঋষভ পন্থ এবং উমরান মালিক বিভিন্ন দলের হয়ে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন।

টিম এ স্কোয়াড :
শুভমান গিল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, কেএল রাহুল, তিলক ভার্মা, শিবম দুবে, তনুশ কোটিয়ান, কুলদীপ যাদব, আকাশ দীপ, প্রসিদ্ধ কৃষ্ণা, খলিল আহমেদ, আভেশ খান, বিদথ কাওয়ারাপ্পা, কুমার কুশাগ্র, শাশ্বত রাওয়াত।

টিম বি স্কোয়াড
অভিমন্যু ঈশ্বরণঅধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, ঋষভ পন্থ মুশির খান, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, যশ দয়াল, মুকেশ কুমার, রাহুল চাহার, আর সাই কিশোর, মোহিত আওয়াস্তি, জগদেশান(অধিনায়ক) উইকেট কিপার)।

টিম সি স্কোয়াড
রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, অভিষেক পোড়েল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, বাবা ইন্দ্রজিৎ, ঋত্বিক শৌকিন, মানব সুথার, উমরান মালিক, বৈশাখ বিজয় কুমার, আনশুল খাম্বোজ, হিমাংশু চৌহান, মায়াঙ্ক মার্কন্ডে, আরিয়ান জুয়াল (উইকেটকিপার) , সন্দীপ ওয়ারিয়ার।

টিম ডি স্কোয়াড
শ্রেয়স আইয়ার (অধিনায়ক), অথর্ব তাইডে, যশ দুবে, দেবদত্ত পাডিক্কল, ঈশান কিষান (উইকেটকিপার), রিকি ভুই, সারাংশ জৈন, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, আদিত্য ঠাকরে, হর্ষিত রানা, তুষার দেশপাণ্ডে, আকাশ সেনগুপ্ত, কেএস ভরত (উইকেটকিপার), সৌরভ কুমার।