সোনা জয়েই খুলল কপাল, পাকিস্তান ক্রিকেট দলে আরশাদ নাদিম?

আগামী ২১ অগস্ট থেকে পাকিস্তান (Pakistan Cricket Team) বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। আর সেই সিরিজে পাকিস্তান ক্রিকেট দলের অংশ হতে পারেন আরশাদ…

Arshad Nadeem Religion

আগামী ২১ অগস্ট থেকে পাকিস্তান (Pakistan Cricket Team) বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। আর সেই সিরিজে পাকিস্তান ক্রিকেট দলের অংশ হতে পারেন আরশাদ নাদিম। ২ ম্যাচের এই টেস্ট সিরিজে পাকিস্তান ক্রিকেট দলের ড্রেসিংরুমে আরশাদ নাদিমকে দেখতে পাওয়া যেতে পারে। শোনা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে আরশাদ নাদিমকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। যদি তিনি এই প্রস্তাব স্বীকার করেন, তাহলে ক্রিকেট দলে এন্ট্রি হতে পারে।

পাকিস্তান ক্রিকেট দলে কী করবেন আরশাদ নাদিম?
নাদিম কি বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তান ক্রিকেট দলের জার্সিতে খেলতে নামবেন? প্রসঙ্গত, জ্যাভলিন থ্রোয়ের আগে আরশাদ নাদিম ক্রিকেট খেলতেন। তবে বাংলাদেশের বিরুদ্ধে ২২ গজের লড়াইয়ে তাঁকে দেখতে পাওয়া যাবে না। বরং তিনি গোটা দলের উৎসাহ এবং আত্মবিশ্বাস বাড়াবেন। পাকিস্তান ক্রিকেট দলের মনোবল বাড়ানোর কাজ করবেন তিনি। ২০২৪ টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার পর প্রথমবার কোনও সিরিজ খেলতে নামবে পাকিস্তান ক্রিকেট দল। এই পরিস্থিতিতে বাবরদের আত্মবিশ্বাস বাড়ানো অত্যন্ত দরকার।

   

কে প্রস্তাব দিয়েছিল আরশাদ নাদিমকে?
প্রশ্ন এটাই যে পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে যোগ দেওয়ার প্রস্তাব কে আরশাদ নাদিমকে দিল? পাকিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে দলের হেড কোচ জেসন গিলেসপি এই প্রস্তাব দিয়েছেন। জেসন গিলেসপি জানিয়েছেন, আমরা আরশাদ নাদিমকে ড্রেসিংরুমে আমন্ত্রণ জানাতে চাই। অলিম্পিক টুর্নামেন্ট চলাকালীন পাকিস্তানের ক্রিকেটাররা দেশের অ্যাথলিটদের উৎসাহ বাড়িয়েছিলেন। সোনার পদক জয় করে দেশে ফেরার পর এবার আরশাদ নাদিম যদি পাকিস্তান ক্রিকেটারদের উৎসাহ বাড়াতে যান, তাহলে তার থেকে ভালো আর কিছু হতে পারে না। আপাতত গোটা পাকিস্তান জুড়ে এই ব্যাপারটা নিয়ে আলোচনা চলছে।

কোচ এবং অধিনায়ক দুজনেই আরশাদের ভক্ত
গিলেসপি জানিয়েছেন, পাকিস্তান ক্রিকেট দলের ড্রেসিংরুমে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের মতো ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করতে পারেন। সেক্ষেত্রে পাক ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়তে পারে বলেই আশা করা হচ্ছে। কোচ গিলেসপি ছাড়া দলের অধিনায়ক শান মাসুদও আরশাদ নাদিমের একজন বড়সড় ভক্ত। জানিয়েছেন, নাদিমের সাফল্য বরাবরই তাঁকে অনুপ্রাণিত করে।

প্যারিস অলিম্পিকে পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্টে আরশাদ নাদিম ৯২.৯৭ মিটার দুরত্বে বর্শা সোনার পদক জয় করেছিলেন। অলিম্পিক টুর্নামেন্টে এই দুরত্ব এক নয়া রেকর্ড তৈরি করেছে।