শাসক দলে বিরাট ভাঙন, কংগ্রেসে যোগ দিলেন চারবারের বিধায়ক

লোকসভা ভোট মিটতে না মিটতেই রাজ্যের শাসক দলে বিরাট ধাক্কা। যদিও পোয়া বারো হল কংগ্রেস (Congress) দলের। আজ বুধবার জোরদার ধাক্কা খেল বিহারের নীতীশ কুমারের…

লোকসভা ভোট মিটতে না মিটতেই রাজ্যের শাসক দলে বিরাট ধাক্কা। যদিও পোয়া বারো হল কংগ্রেস (Congress) দলের। আজ বুধবার জোরদার ধাক্কা খেল বিহারের নীতীশ কুমারের দল জেডিইউ। আজ কংগ্রেস নেতা পবন খেরার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন জেডিইউ নেতা রাম যতন সিনহা।

এদিকে কংগ্রেসে যোগ দেওয়া রাম যতন সিনহা নীতীশ কুমারকে তুলোধোনা করেন। সেইসঙ্গে বলেন, “আমি দলের জন্য কাজ করব, দলকে শক্তিশালী করার জন্য কাজ করব। বিহারের মুখ্যমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিত, তিনি উপহাসের পাত্রে পরিণত হয়েছেন।”

   

বিহার প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অখিলেশ প্রসাদ সিং বলেন, ছাত্র সংসদ নির্বাচনে লালুপ্রসাদ যাদবকে হারিয়ে রাম যতন সিনহা নিজের ছাপ ফেলেছেন। তিনি বিহার সরকারের মন্ত্রী ছিলেন এবং চারবারের বিধায়ক ছিলেন। এছাড়াও তিনি বিহার কংগ্রেস কমিটির সভাপতিও ছিলেন এবং তাঁর নেতৃত্বে দলীয় সংগঠন শক্তিশালী হয়েছিল।

রাম যতন সিনহা আগেও কংগ্রেসে ছিলেন। পরে তিনি জেডিইউতে যোগ দেন। তবে ফের কংগ্রেসে ফিরে এলেন রাম যতন সিনহা। কংগ্রেসে যোগ দিয়ে তিনি বলেন, “সবার অনুভূতি অনুযায়ী নিজেকে সঠিক প্রমাণ করার জন্য এটাই হবে আমার সর্বোচ্চ প্রচেষ্টা। আজ আমি যে সম্মান পেয়েছি তাতে আমি অভিভূত।” রাম যতন সিনহা বলেন, “কোথাও থাকার পরও কংগ্রেসের সঙ্গে আমার সম্পর্ক রয়ে গেছে। আজ এটা সম্ভব হয়েছে রাজ্য সভাপতির উদ্যোগ ও প্রচেষ্টায়। আমি আশ্বস্ত করতে চাই যে সম্পূর্ণ সততার সঙ্গে আমি দলকে সহযোগিতা করব এবং শক্তিশালী করব।”