কলকাতায় সিবিআইয়ের বিশেষ দল, বুধেই ধৃত সঞ্জয়কে হেজাফতে নেওয়ার সম্ভবনা

বুধবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের বিশেষ দল কলকাতায় এসে পৌঁছল। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো আরজি কর মেডিকেল কলেজের খুন এবং ধর্ষণের ঘটনায় তদন্তভার…

cbi

বুধবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের বিশেষ দল কলকাতায় এসে পৌঁছল। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো আরজি কর মেডিকেল কলেজের খুন এবং ধর্ষণের ঘটনায় তদন্তভার কলকাতা পুলিশের হাত থেকে সিবিআইয়ের (CBI) হাতে তুলে দেওয়ার হয়। সেই নির্দেশ পাওয়ার কিছুক্ষণের মধ্যে সিবিআইয়ের একটি দল টালা থানায় কেস ডায়েরি আনতে যায়। তারপরে বুধবার সকালে কলকাতার এসে পৌঁছল সিবিআইয়ের বিশেষ ফরেনসিক দল।

কে হবেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক? ঋষভের আইপিএল ভবিষ্যৎ নিয়ে আপডেট সৌরভের

   

সিবিআই সূত্রে খবর, বুধবারই এই মামলায় এক মাত্র ধৃত সিভিক ভলান্টিয়ারকে নিজেদের হেফাজতে নেবে সিবিআই। তার আগে হেফাজতে নেওয়ার অনুমতি নিতে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করবে তারা। শুধু তা-ই নয়, বুধবারই আরজি কর হাসপাতালে যেতে পারে সিবিআইয়ের বিশেষ দল। ঘুরে দেখবে ঘটনাস্থল। সঙ্গে ফরেন্সিক বিশেষজ্ঞেরা থাকতে পারেন।

আতীশি নন , ১৫ অগস্ট পতাকা উত্তোলনের জন্য, আপের এই নেতাকে বাছলেন লেফটেন্যান্ট গভর্নর

সিবিআইয়ের এই বিশেষ দলে সাত সদস্য আছেন। বুধবারেই তাঁরা কলকাতা পুলিশের বেশ কিছু আধিকারিকদের সঙ্গে কথা বলতে পারেন। মঙ্গলবার হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে শুনানিতেও পুলিশের তদন্তপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন ওঠে। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চের পর্যবেক্ষণ, সুপ্রিম কোর্টের এক রায়ে বলা হয়েছে, বিরলতম ঘটনায় মানুষের আস্থা অর্জনের জন্য কোনও মামলা রাজ্যের হাত থেকে নিয়ে সিবিআই বা নিরপেক্ষ তদন্তকারী সংস্থাকে দেওয়া যেতে পারে।

সিবিআই তদন্তে আপত্তি নেই বলে আগেই জানিয়েছিল রাজ্য। সোমবার মৃতার পরিবারের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।অন্যদিকে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডাক্তারস সংগঠনের তরফে আগামী বুধবার রাজ্যের সমস্ত সরকারী এবং বেসরকারী হাসতাপালে আউটডোর বন্ধের ডাক দেওয়া হয়েছে। যার ফলে চরম সমস্যার মুখে পড়তে পারেন অসংখ্য রোগী।