পিছিয়ে গেল খাদানের টিজার মুক্তির তারিখ, আরজি কর কাণ্ডে দ্রুত বিচার চাইলেন দেব!

সম্প্রতি, আরজি করে (RG Kar Case) মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রতিবাদে নেমেছেন চিকিৎসক থেকে শুরু করে বুদ্ধিজীবী ও সাধারণ মানুষ।…

সম্প্রতি, আরজি করে (RG Kar Case) মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রতিবাদে নেমেছেন চিকিৎসক থেকে শুরু করে বুদ্ধিজীবী ও সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বুধবার তাঁর আসন্ন ছবি খাদানের টিজার মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার যৌথ সিদ্ধান্ত নিল দুই প্রযোজনা সংস্থা দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স ও সুরিন্দর ফিল্মস।

বর্তমানে বেড়াতে গেছেন দেব। সেখান থেকে ছবিও পোস্ট করেছেন তিনি। সেই ছবিতে ছিল পাহাড়, এবং বালি। এছাড়াও ছবিতে ছিল সোনালি রোদ। অনুমান করা হচ্ছে যে বান্ধবী রুক্মিনীর সঙ্গে জর্দান ঘুরতে গিয়েছেন তিনি। সোমবার তিনি ঘোষণা করেছিলেন যে বুধবার ১৪ অগস্ট সকাল ১১টা ‘খাদান’ ছবির টিজার মুক্তি দিতে চলেছেন তাঁরা।

   

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

সম্প্রতি তাঁর সোশাল মিডিয়াতে সুরিন্দর ফিল্মস এর সঙ্গে যৌথ প্রচারে নেমেছে ডেভের প্রযোজনা সংস্থা ‘দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স’। কয়েকদিন আগে তাঁদের ছবির সংক্রান্ত ‘সবচেয়ে বড় আপডেট’ আনার প্রতিশ্রুতি দিয়েছিল দুই প্রযোজনা সংস্থা। সোমবার কিচ্ছুক্ষন আগে বাংলা ছবির ‘ সবচেয়ে বড় বন্ধুত্বের কাহিনী’ সেলুলয়েডে তুলে ধরার প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁরা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

সোমবার তাঁর সোশাল মিডিয়াতে পাহাড় এবং বালির একটি ছবি পোস্ট করেছিলেন দেব। বালির ওপর লেখা ছিল ‘খাদান টিজার ১৪ অগস্ট”। এই ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন,”বুধবার ১১ টায় তৈরী থাকুন। একটি নতুন দুনিয়ায় প্রবেশ করতে চলেছেন আপনারা”। অভিনব কায়দায় এই ছবির প্রচার অনেকে প্রশংসা করলেও, চলমান আরজি করে ঘটনার বিরুদ্ধে পথে নেমে প্রচার করতে তাঁকে আহ্বান করেন অনেকে। এবার সেই অনুরোধ রাখলেন অভিনেতা।

মঙ্গলবার রাত্রে ফের সোশাল মিডিয়াতে পোস্ট করলেন তিনি। তবে এবারে ছিল একটি বিবৃতি। বিবৃতিতে লেখা হয়, “আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভয়াবহ ও বেদনাদায়ক ঘটনায় আমরা শোকাহত এবং উদ্বিগ্ন। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমাদের সিনেমা ‘খাদান’-এর টিজার লঞ্চ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এই মুহূর্তে নিহত চিকিৎসক যেন বিচার পান এটাই আমাদের লক্ষ্য হওয়া উচিত। বিচারের মাধ্যমে অপরাধী শাস্তি পাক,এটাই আমাদের দাবি। নিহত চিকিৎসকের পরিবারে প্রতি গভীর সমবেদনা রইল। বিচারের এই লড়াইয়ে আমরা সবসময় তাঁদের পাশে রয়েছি।” এই ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন, “আসুন এই ঘটনায় আমরা সবাই প্রতিবাদে কন্ঠ মেলাই ।”

মঙ্গলবার আরজি কর কাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাই কোর্ট। আগামীকাল কলকাতার বুকে এই প্রতিবাদে বেরোচ্ছে একধিক মিছিল। অপরাধীরা কথতম শাস্তি পাক এবং ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিত করা হোক, এই কামনা করছেন চিকিৎসক থেকে শুরু করে বুদ্ধিজীবীরা। এই তালিকায় এবার যোগ হল অভিনেতা-সাংসদ দেবের নাম।