অশান্ত বাংলাদেশে খুনের ভয়ে কাঁপছেন বিসিবি সভাপতি, মহিলা বিশ্বকাপ অনিশ্চিত

বাংলাদেশে এখন খাঁচাবন্দি ইঁদুকের দশা সরকার হারানো আওয়ামী লীগ নেতাদের। গণবিক্ষোভে খোদ দলনেত্রী শেখ হাসিনা জীবন বাঁচাতে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে আশ্রিত। গত ৫ আগস্ট…

BCB president trembles with fear of murder in troubled Bangladesh Womens cricket World Cup uncertain

বাংলাদেশে এখন খাঁচাবন্দি ইঁদুকের দশা সরকার হারানো আওয়ামী লীগ নেতাদের। গণবিক্ষোভে খোদ দলনেত্রী শেখ হাসিনা জীবন বাঁচাতে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে আশ্রিত। গত ৫ আগস্ট বাংলাদেশে সরকার পতনের পর নতুন অন্তর্বর্তী সরকার তৈরি হলেও আত্মগোপনকারী নেতারা প্রকাশ্যে আসার সাহস পাচ্ছেন না। পলাতক বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি।

আইসিসি সূচি অনুসারে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে বাংলাদেশ। তবে সরকার পতন ও আওয়ামী লীগের ক্রীড়া রাজনীতিকরা জীবন বাঁচাতে মরিয়া। সরকার পতনের পর বহু নেতা কর্মীর দেহ মিলছে। অভ্যন্তরীণ এই অশান্ত পরিবেশে বিশ্বকাপের আসর নিয়েই প্রশ্ন উঠেছে।

   

নিরাপত্তা সংক্রান্ত নিশ্চয়তা পাওয়ার জন্য সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।বাংলাদেশে গণবিক্ষোভে রাজনৈতিক পালাবদলের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিসিবির কাছে জানতে চেয়ে আইসিসি চিঠি দেয়। বিসিবি যোগাযোগ করে সেনাপ্রধানের সঙ্গে।

বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু বলেছেন আমরা চেষ্টা করছি টুর্নামেন্ট আয়োজন করার। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।