২৪ ক্যারটে সোনার দাম নামল ৫৫,৪১৬ টাকায়, হুড়মুড়িয়ে পড়ল রুপোর রেটও

উৎসব হোক বা বিয়ে, সোনা ও রুপোর অলঙ্কার সব জায়গাতেই পছন্দ করেন মানুষ। বিশেষ করে মহিলাদের সোনা ও রুপোর প্রতি এক আলাদাই ভালোবাসা রয়েছে। যে…

উৎসব হোক বা বিয়ে, সোনা ও রুপোর অলঙ্কার সব জায়গাতেই পছন্দ করেন মানুষ। বিশেষ করে মহিলাদের সোনা ও রুপোর প্রতি এক আলাদাই ভালোবাসা রয়েছে। যে কারণে সকলে মুখিয়ে থাকেন প্রতিদিনের সোনা ও রুপোর দাম (Gold Silver Price) জানার জন্য। আপনিও কি এই দাম জানতে ইচ্ছুক? তাহলে জেনে নিন রেট।

আজ আবার বৃহস্পতিবার। আর এই লক্ষ্মীবারে দুই মহামূল্যবান ধাতুর দাম কত হবে তা নিয়ে সকলেই কৌতূহলী। জানলে খুশি হবেন, আজ ৮ আগস্ট সোনা বা রুপোর দাম নতুন করে বাড়েওনি আবার কমেওনি। হ্যাঁ ঠিকই শুনেছেন। আসুন তাহলে জেনে নিন এদিন শহরে ২২, ২৪ এবং ১৮ ক্যারটে সোনার দাম কত।

   

আজ কলকাতায় ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৬৩,৫০০ টাকা। ১০০ গ্রামের দাম ৬,৩৫,০০০ টাকা। এবার আসা যাক ২৪ ক্যারটের প্রসঙ্গে। জানা গিয়েছে, আজ কলকাতায় ২৪ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ৫৫,৪১৬, ১০ গ্রামের দাম ৬৯,২৭০ টাকা এবং ১০০ গ্রামের দাম ৬,৯২,৭০০ টাকা।

১৮ ক্যারটের দাম শুনলে চমকে উঠবেন আপনিও। জানা যাচ্ছে, আজ শহরে ১৮ ক্যারটে ৮ গ্রামের দাম ৪১,৫৬৮, ১০ গ্রামের দাম ৫১,৯৬০ এবং ১০০ গ্রামের দাম ৫,১৯,৬০০ টাকা।

আজ সোনার তুলনায় রুপোর দাম হুড়মুড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, আজ তিলোত্তমায় ১০০ গ্রাম রুপোর দাম ৫৫০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৮১৫০ টাকা। এছাড়া এক কেজি রুপোর দাম ৫৫০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৮১,৫০০ টাকা। ২২ ক্যারেট ও ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা দাম জানতে 8955664433 একটি মিসড কল দিতে পারেন। শিগগিরই এসএমএসের মাধ্যমে রেট পাওয়া যাবে। এ ছাড়া ঘন ঘন আপডেট সম্পর্কে তথ্যের জন্য www.ibja.co বা ibjarates.com দেখতে পারেন।