রাতবিরেতে ট্রেন বাতিলের বড় ঘোষণা ভারতীয় রেলের

জ্বলছে, পুড়ছে ও-পার বাংলা। অশান্ত বাংলাদেশ। চলছে হাসিনা বিরোধীদের তাণ্ডব। বাতিল হচ্ছে একের পর এক দুই দেশের মধ্যে চলাচলকারী ট্রেন। বিগত কয়েক সপ্তাহ ধরেই বাতিল…

Bandhan Express between Kolkata and Khulna canceled on July 8 2024, ৮ জুলাই কলকাতা খুলনার মধ্যে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস বাতিল

জ্বলছে, পুড়ছে ও-পার বাংলা। অশান্ত বাংলাদেশ। চলছে হাসিনা বিরোধীদের তাণ্ডব। বাতিল হচ্ছে একের পর এক দুই দেশের মধ্যে চলাচলকারী ট্রেন। বিগত কয়েক সপ্তাহ ধরেই বাতিল হচ্ছে ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস। একই অবস্থা বন্ধন এক্সপ্রেসেরও। মঙ্গলবার রাতে ফের কলকাতা-খুলনা-কলকাতা’র মধ্যে চলাচলকারী আন্তর্জাতিক ট্রেন বন্ধন এক্সপ্রেস বাতিল বলে ঘোষণা করল পূর্ব রেল। আগামী বৃহস্পতিবার (৮ অগস্ট, ২০২৪) ফের বাতিল হল বন্ধন এক্সপ্রেস।

তবে চিন্তা নেই, বাতিল হওয়া বন্ধন এক্সপ্রেসের টিকেটের সম্পূর্ণ অর্থ ফেরতের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ।

   

ভারতে হাসিনার প্রগতিশীল মুখ ভুল ধারণা, তিনি বাংলাদেশে ইসলামি দৈত্য ছেড়ে পালিয়েছেন

আন্তঃদেশীয় সম্পর্ক বজায় রাখতে চালু হয় বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস। দুই দেশের যাত্রীদের মধ্যে এই দুই ট্রেনই জনপ্রিয়। ভিড়ও হয়। কিন্তু বাংলাদেশের হিংসাত্মক পরিস্থিতির জন্য আপাত দিনের পর দিন বাতিল হচ্চে এই দুই ট্রেনই। ভারত ও বাংলাদেশ ট্রেনে যেসব যাত্রীরা টিকেট কেটে ছিলেন অথচ ট্রেন গুলি বাতিল হবার জন্য যাত্রা করতে পারেনি তাঁরা যাতে দুর্ভোগের সম্মুখীন না হন সেই জন্য পূর্ব রেল বিভিন্ন সোশাল মিডিয়া ও সংবাদপত্রে প্রচার করেছে। এছাড়াও জানতে পারা যাচ্ছে, রেলওয়ে কর্তৃপক্ষ পুরো ব্যবস্থা করেছে, যাতে যাত্রীরা টিকেটের সম্পূর্ণ অর্থ ফেরত পান। অধিকাংশ যাত্রীই এই সুবিধা পেয়েছেন কলকাতা স্টেশন ও ফেয়ারলী প্লেসের টিকট কাউন্টারগুলি থেকে।

Bangladesh: আন্দোলনের অরাজকতায় বাংলাদেশের ‘লক্ষ্মী’ মুখ ফিরিয়ে ভারতের কোম্পানিতে?

ট্রেন বাতিলের জেরে চলতি বছরের ২০ শে জুলাই থেকে ৪ অগস্ট পর্যন্ত প্রায় ৮,১২,৮৯০ টাকা ফেরত করা হয়েছে যাত্রীদের। তাই যাদের টিকিট বাতিল হয়েছে তারা কলকাতা স্টেশন ও ফেয়ারলী প্লেসের টিকট কাউন্টার থেকে অর্থ ফেরত পেতে পারবেন। এমনটাই জানানো হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে।

সব চেষ্টাই প্রায় রসাতলে! হাসিনার লন্ডনে প্রবেশে কোথায় আপত্তি? জানাল ব্রিটেন