সুচিত্রা সেনের স্মৃতি ফেরাল অপর্ণা সেন ও অঞ্জন দত্তের নতুন ছবির নাম, কীভাবে?

অপর্ণা সেনের ‘যুগান্ত’ এবং সৃজিত মুখোপাধ্যায়ের ‘এক যে ছিল রাজার’ পর আবার বড় পর্দায় একসঙ্গে কাজ করতে চলেছেন অপর্ণা সেন (Aparna Sen) এবং অঞ্জন দত্ত…

অপর্ণা সেনের ‘যুগান্ত’ এবং সৃজিত মুখোপাধ্যায়ের ‘এক যে ছিল রাজার’ পর আবার বড় পর্দায় একসঙ্গে কাজ করতে চলেছেন অপর্ণা সেন (Aparna Sen) এবং অঞ্জন দত্ত (Anjan Dutt) । এই ছবিটির নাম ‘এই রাত তোমার আমার’ (Ei Raat Tomar Amar) । আজ সেই ছবিটির মুক্তির তারিখ ঘোষণা করল হইচই ষ্টুডিও। ছবির পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। ৩০ অগস্ট মুক্তি পেতে চলছে এই ছবিটি। প্রসঙ্গত, ‘এই রাত তোমার আমার’ গানটি ‘দীপ জ্বেলে যাই’ সিনেমার রচনা করেছিলেন গৌরীপ্রসন্ন মজুমদার। এই গানটির সুরকার এবং গায়ক হেমন্ত মুখোপাধ্যায়। আজ এই গানের নামেই ছবির নাম রাখাই ফিরে এলো স্বর্ণযুগের ও কালজয়ী গানের সেই সিনেমার স্মৃতি। ‘দ্বীপ জ্বেলে যাই’ ছবিতে অভিনয় করেছিলেন সুচিত্রা সেন (Suchitra Sen) ও বসন্ত চৌধুরী।

মঙ্গলবার ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করে হইচই ষ্টুডিও তাদের ক্যাপশনে লেখে, “সারা জীবন একসাথে কাটানোর পরও কত কথা বলা হয় না! সেই সব অব্যক্ত অভিযোগ, অভিমান, অনুভূতি যাপনের জন্য দরকার একটা রাত…প্রকাশ করা হল ‘এই রাত তোমার আমার’ এর অফিসিয়াল পোস্টার’। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালিত এই ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ৩০ অগস্ট আপনাদের নিকটতম প্রেক্ষাগৃহে।”

   

এর আগে ১৯৯৫ সালে অপর্ণা সেনের পরিচালনার যুগান্ত ছবিতে প্রথমবার কাজ করেছিলেন অঞ্জন দত্ত। এরপর তাদের দুজনকে দেখা যায় সৃজির মুখোপাধ্যায় পরিচালিত ২০১৮ সালের ‘এক যে ছিল রাজা’ ছবিতে। সেই ছবিতে আইনজীবির চরিত্রে ছিলেন দুজনেই। এবার তার থেকেও অনেকটাই বেশি বয়সের চরিত্রে দেখা যাবে অঞ্জন দত্তকে। এই ছবিতে অঞ্জন দত্তের মেকাপ করেছেন সোমনাথ কুন্ডু। অঞ্জন দত্ত ও অপর্ণা সেন ছাড়াও এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে।

ছবির পোস্টারে মেরুন ব্লাউজ এবং সাদা-লাল ডিসাইন করা শাড়ি পরে আছেন অপর্ণা সেন। অন্যদিকে একটি ফিকে হয়ে যাওয়া সির্তে এবংসোয়েটার পরে আছেন অঞ্জন দত্ত। দুজনেই বর্ষীয়ান অভিনেতা ও পরিচালক। জুটিতে তাদের দেখতে মুখিয়ে আছেন সিনেপ্রেমীরা।