১০ মিনিটেই খাবার আপনার হাতে, জোমাটো-সুইগিকে টেক্কা দেবে এই ডেলিভারি সংস্থা

আর ৩০ বা ৪০ মিনিটের অপেক্ষা নয়, এবার মাত্র ১০ মিনিটেই আপনার দুয়ারে (Swish) খাবার পৌঁছে যাবে। সৌজন্যে নতুন অনলাইন ফুড ডেলিভারি সংস্থা সুইশ। বেঙ্গালুরুর…

Image of the Swish logo, featuring a modern design with bold text and vibrant colors, representing the 10-minute food delivery startup based in Bengaluru.

আর ৩০ বা ৪০ মিনিটের অপেক্ষা নয়, এবার মাত্র ১০ মিনিটেই আপনার দুয়ারে (Swish) খাবার পৌঁছে যাবে। সৌজন্যে নতুন অনলাইন ফুড ডেলিভারি সংস্থা সুইশ। বেঙ্গালুরুর স্টার্টআপ সুইশের প্রতিশ্রুতি ঘিরে সোশাল মিডিয়ায় দ্বিধাবিভক্ত। অনেকেই এই সংস্থার সমালোচনা করছেন। তাঁদের মতে, এর ফলে ডেলিভারি বয়দের ওপর আলাদা চাপ তৈরি হবে।

স্টার্টআপের প্রতিষ্ঠাতা উজ্জ্বল সুখেজা এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, কোন পরিস্থিতিতে তাঁর মাথায় সুইশ প্রতিষ্ঠার কথা আসে। তিনি লিখেছেন, আমরা প্রযুক্তি, খাবার এবং ডেলিভারির যত্ন নিই যাতে আমরা আপনার জন্য ডেলিভারির সময় কমিয়ে দিতে পারি। এই অ্যাপটি প্রাথমিকভাবে হোসুর সর্যাপুরা রোড লেআউট (HSR) এ চালু হয়েছে। পরে বেঙ্গালুরুর অন্যত্র চালু করা হবে।

   

উজ্জ্বল সুখেজা লিখেছেন, HSR-এ, আপনি দ্রুত যে কোনও কিছু পেতে পারেন – কয়েক মিনিটের মধ্যে দর্শিনীর কাছ থেকে একটি ধোসা…কিন্তু যখন অনলাইন ফুড ডেলিভারির কথা আসে, তখন অপেক্ষা বেদনাদায়ক দীর্ঘ হতে পারে। আমরা বুঝতে পেরেছিলাম যে এই সমস্যাটি আমাদের মতো অনেক যুবকদের মধ্যেই বর্তমান। তাঁদের কথা ভেবেই আমরা সুইশ তৈরি করছি।

সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে চিকিৎসা, বড় ঘোষণা পরিবহণ মন্ত্রী গড়করির

মূল এক্স পোস্টটি এখন পর্যন্ত ৫ লক্ষের বেশি ভিউ হয়েছে। সোশাল মিডিয়ায় এই পোস্ট ঘিরে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গিয়েছে। কেউ কেউ স্টার্টআপটির প্রশংসা করেছেন। অনেকেই জানিয়েছেন, তাঁরা এই সংস্থার মাধ্যমে খাবার অর্ডার করবেন। অনেকে আবার সংস্থার দেওয়া ১০ মিনিটের ডেলিভারির প্রতিশ্রুতি নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

একজন এক্স হ্যান্ডেলে লিখেছেন, আমি জানি এটি একটি পুনরাবৃত্তিমূলক প্রশ্ন। তবে ১০ মিনিটের খাবার ডেলিভারি কেবল তখনই সম্ভব যখন খাবার আগে থেকেই রান্না করা থাকে এবং আপনি কি সত্যিই মনে করেন যে জোম্যাটো এবং সুইগি এটি করতে পারে না? আরেকজনের কটাক্ষ, চমৎকার আইডিয়া!! গ্রাহক অর্ডার করার আগে আইটেমটি প্যাক করার প্রয়োজন হতে পারে !!

আত্মনির্ভর ভারতের স্লোগান তুলে চিনের কাছে হাত পাতছে মোদী সরকার

আরেকজন লিখেছেন, আপনি যদি ১০ মিনিটের মধ্যে খাবার সরবরাহ করেন তবে এটি বিশ্বাস করা কঠিন যে খাবারটি তাজা হবে। অবশ্যই কিছু আইটেম রয়েছে যা আগে থেকে তৈরি করা থাকে, গরম করা যায় এবং গ্রাহকের কাছে পৌঁছে যায়। এতে কি পুষ্টিগুণ অক্ষুন্ন থাকবে? আপনার কি মনে হয় না?”