নিজের দেশে তাণ্ডব, হাহাকার অবস্থা, সীমান্ত পেরিয়ে এপারে ঢুকলেন বহু বাংলাদেশী

সীমানা পেরিয়ে বহু বাংলাদেশী ঢুকলেন ভারতে। আজ মঙ্গলবার সকালে বহু বাংলাদেশী ভারতে প্রবেশ করেছেন বলে খবর। ইতিমধ্যে সেই ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। বর্তমানে…

সীমানা পেরিয়ে বহু বাংলাদেশী ঢুকলেন ভারতে। আজ মঙ্গলবার সকালে বহু বাংলাদেশী ভারতে প্রবেশ করেছেন বলে খবর। ইতিমধ্যে সেই ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে।

বর্তমানে দফায় দফায় হিগসায় কেঁপে উঠছে বাংলাদেশের মাটি। রীতিমতো রক্তের গঙ্গা বয়ে যাচ্ছে সেখানে। এসবের মাঝেই আজ উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল-বেনাপোল সীমান্ত দিয়ে কাজের জন্য বাংলাদেশ থেকে বহু মানুষ ভারতে এসেছেন। বাংলাদেশে হিংসার প্রেক্ষাপটে সীমান্তে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

   

এদিকে হিংসার ঘটনাকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সীমান্তে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। বাংলাদেশে সংরক্ষণ বিরোধী আন্দোলন, হিংসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুর্সি কেড়ে নিয়েছে। দফায় দফায় ওপার বাংলায় বিক্ষোভ শুরু হয়। এদিকে প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছেন। তিনি বাংলাদেশ ছাড়ার পরপরই সারা দেশে ব্যাপক হৈচৈ শুরু হয়।

বাংলাদেশে হিন্দু মন্দিরে হামলা হচ্ছে। বাড়ি, ঘর, সরকারি অফিস জ্বালিয়ে দিচ্ছেন বিক্ষোভকারীরা। এদিক বাংলাদেশের নিরাপত্তা ও পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গণতান্ত্রিক শাসনব্যবস্থা পরিবর্তনের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব। 

হিংসার আগুনে পুড়ছে বাংলাদেশ। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে সরকারি সম্পত্তিতে আগুন ধরিয়ে দিয়েছে। এদিকে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে ভারতে পৌঁছেছেন শেখ হাসিনা। চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ক্ষমতাসীন দলের সমর্থকদের সংঘর্ষে ১৯ পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ।