পালতোলা নৌকার ধাক্কায় বেলাইন রেল, দুরন্ত জয় মোহনবাগানের

কলকাতা ফুটবল লিগে কার্যত আগুন পারফরম্যান্স করল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। সোমবার (৫ অগাস্ট) ইস্টার্ন রেলওয়ে এসসি’র বিরুদ্ধে তারা খেলতে নেমেছিল। এই…

Mohun Bagan Win

কলকাতা ফুটবল লিগে কার্যত আগুন পারফরম্যান্স করল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। সোমবার (৫ অগাস্ট) ইস্টার্ন রেলওয়ে এসসি’র বিরুদ্ধে তারা খেলতে নেমেছিল। এই ম্যাচে ৫-০ গোলে ইস্টার্ন রেলওয়েকে উড়িয়ে দিল সবুজ-মেরুন ব্রিগেড। নৈহাটি স্টেডিয়ামে বেলা তিনটে থেকে এই ম্যাচের আয়োজন করা হয়। এই ম্যাচে সেরার পুরস্কার তুলে দেওয়া হয় সালাউদ্দিন আদনান ওরফে সালাহর হাতে।

বুধবার শুরু থেকেই মোহনবাগানকে যথেষ্ট আক্রমণাত্মক মেজাজে দেখতে পাওয়া যায়। ইস্টার্ন রেলের রক্ষণ ভেঙে বারংবার তারা প্রতিপক্ষের উপরে চাপ তৈরি করছিলেন। অবশেষে ৩১ মিনিটে আসে কাঙ্খিত গোল। বাগানের হয়ে গোলের দরজা খুলে দেন ফারদিন আলি মোল্লা।

   

ম্যাচের প্রথমার্ধে কোনও দলই আর গোল করতে পারেনি। কিন্তু, দ্বিতীয়ার্ধে বাগানের ফুটবলাররা কার্যত গোলের মালা সাজিয়ে দেন। ম্যাচের ৬৪ মিনিটে সালাউদ্দিনের পা থেকে মেরিনার্সদের দ্বিতীয় গোলটা বেরিয়ে আসে। ইস্টার্ন রেল এই জোড়া গোলের ধাক্কা সামলে উঠতে না উঠতেই বাগানের হয়ে তৃতীয় গোলটি করলেন রাজ বাসফোর। ৭৯ মিনিটে তিনি এই ম্য়াচের স্কোরকার্ড ৩-০ করে দেন।

তৃতীয় গোলের পরই ইস্টার্ন রেলওয়েকে দেখে মনে হচ্ছিল যে তারা এই ম্যাচের হাল একেবারে ছেড়ে দিয়েছে। এরপর সবুজ-মেরুন ব্রিগেডের সামনে কাজটা আরও সহজ হয়ে যায়। ৮২ মিনিটে নিজের দ্বিতীয় গোল এবং দলের হয়ে চতুর্থ গোলটি করলেন সালাহ। এমনকী, ম্যাচের রেগুলেশন টাইমের পর অতিরিক্ত সময়েও তিনি নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন। আর এভাবেই ৫-০ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করল মোহনবাগান।

এই টুর্নামেন্টের প্রাথমিক পর্যায়ে মোহনবাগানের পরিস্থিতি একেবারেই ভালো ছিল না। কিন্তু, লিগ যত সামনের দিকে এগিয়েছে, ততই ছবিটা বদলে গিয়েছে। গত ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-১ গোলে জয়লাভ করেছিল মোহনবাগান। হ্যাটট্রিক করেছিলেন সুহেল ভাট। আর বুধবারের এই ম্যাচ জেতার পর যে বাগানের ভিত আরও শক্ত হল, তা নিশ্চিন্তে বলা যেতেই পারে।