আলাদাই আওয়াজ! টু-ইনটু-ওয়ান এগজস্ট পাইপ সহ আসছে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার ৬৫০

৬৫০ সিসি মোটরসাইকেল নিয়ে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) কার্যত শাপলা ক্ষেতে পড়েছে। একের পর এক নতুন মডেল এনে বাজার ধরার আপ্রাণ চেষ্টায় অনড় সংস্থা। এই…

Royal-Enfield-Scrambler-650

৬৫০ সিসি মোটরসাইকেল নিয়ে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) কার্যত শাপলা ক্ষেতে পড়েছে। একের পর এক নতুন মডেল এনে বাজার ধরার আপ্রাণ চেষ্টায় অনড় সংস্থা। এই ক’দিন আগেই রাস্তায় হিমালয়ান ৬৫০-এর টেস্টিং চালাতে দেখা গিয়েছিল। এবারে সংস্থার আরও এক মডেলের টেস্টরান চলাকালীন দর্শন মিলল। এটি হচ্ছে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার ৬৫০ (Royal Enfield Scrambler 650)। ছবি দেখেই মনে করা হচ্ছে যে, এটি গণ উৎপাদনের জন্য প্রস্তুত। চলুন বাইকটির সম্পর্কে দেখে নেওয়া যাক।

Royal Enfield Scrambler 650-এর নয়া ভার্সন আসছে

   

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার ৬৫০-এ নূন্যতম বডি প্যানেল দেওয়া হয়েছে। এর সাথে রয়েছে ওয়্যার স্পোক হুইল, টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং ফ্ল্যাট সাইড প্যানেল। উন্মুক্ত সাব-ফ্রেম দ্বারা নির্মিত এর টেল সেকশন। রাউন্ড এলইডি টেল লাইটের সাথে দেওয়া হয়েছে হৃষ্টপুষ্ট মাডগার্ড। বিশেষত্ব হিসেবে আছে টাক ও রোল সিট। স্পট হওয়া বাইকে রেডের সাথে ব্ল্যাক পেইন্ট জবের দেখা পাওয়া গেছে।

এগিয়ে চলার শক্তি প্রদান করতে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার ৬৫০-এ উপস্থিত একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। এতে রয়েছে ৬-ধাপ গিয়ার। বড় বিষয়, বাইকটি টু-ইনটু-ওয়ান এগজস্ট পাইপ সহ আসবে। তাই Interceptor 650-এর তুলনায় এর ইঞ্জিনের আওয়াজ ভিন্ন হবে বলেই মনে করা হচ্ছে। 

Royal Enfield থেকে TVS, বাজিমাত করতে আগস্টে বাজারে আসছে এই চার বাইক-স্কুটার

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার ৬৫০-এ হার্ডওয়্যার হিসেবে দেওয়া হয়েছে একটি নন-অ্যাডজাস্টেবল ইউএসডি ফ্রন্ট ফর্ক ও টুইন শক অ্যাবজর্বার। এছাড়া রয়েছে ১৯ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার হুইল, ওয়্যার স্পোক হুইল ও MRF Nylorex টায়ার। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে রয়েছে দু’চাকায় ডিস্ক ব্রেক। এর নয়া ভার্সনের দাম ৩.২ লাখ থেকে ৩.৫ লাখ টাকা ধার্য করা হতে পারে।