ছবি উঠবে ঝাক্কাস, বড় ব্যাটারি অথচ হালকা ওজনের সাথে এন্ট্রি নেবে Xiaomi 15 Pro

শাওমি দীর্ঘদিন ধরে শাওমি ১৫ (Xiaomi 15) সিরিজের উপর কাজ চালাচ্ছে। এবছর অক্টোবরে চিনের বাজারে লঞ্চ হতে চলা স্মার্টফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কিত নানা তথ্য…

Xiaomi 15 Pro

শাওমি দীর্ঘদিন ধরে শাওমি ১৫ (Xiaomi 15) সিরিজের উপর কাজ চালাচ্ছে। এবছর অক্টোবরে চিনের বাজারে লঞ্চ হতে চলা স্মার্টফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কিত নানা তথ্য আগেই ফাঁস হয়েছিল। এবারে এর ব্যাটারির তথ্যও সামনে এল। জানা গেছে, শাওমি ১৫ প্রো-তে (Xiaomi 15 Pro) বড় ব্যাটারি ব্যবহার হওয়া সত্ত্বেও এটি ওজনে হবে হালকা। চলুন ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

এবার পুজোয় বাজারে আসছে শাওমি ১৫ প্রো

   

টিপস্টার সূত্রে খবর, শাওমি ১৫ প্রো-এর ওজন হবে মাত্র ২২০ গ্রাম। এর থিকনেস ৮.৫ মিমি। এতে থাকবে একটি ৬,০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি। অর্থাৎ একবার ফুল চার্জ করে নিলে সারাদিন স্ক্রিনে চোখ রাখলেও চার্জ দেওয়ার আর প্রয়োজন পড়বে না। 

উল্লেখ্য, শাওমি ১৪ প্রো এরও থিকনেস ছিল ৮.৫ মিমি। ওজনের দিক থেকে এটি ২২৩-২৩০ গ্রাম। এতে ব্যবহৃত হয়েছে একটি ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি। অর্থাৎ থিকনেসের দিক থেকে শাওমি ১৪ প্রো ও শাওমি ১৫ প্রো (Xiaomi 15 Pro) সমান। কিন্তু আসন্ন মডেলটির ব্যাটারি অনেক বেশি শক্তিশালী। এটি সিলিকন-কার্বন প্রযুক্তির।

একি লঞ্চের আগেই দাম ফাঁস! Google Pixel Watch 3 কেনার খরচ কত শুনবেন?

এখনও পর্যন্ত পাওয়া খবরে এবছর পুজোয় অর্থাৎ অক্টোবরে বাজারে লঞ্চ হবে শাওমি ১৫ ও শাওমি ১৫ প্রো। এগুলি Snapdragon 8 Gen 4 চিপসেট দ্বারা চালিত হবে। গত বছর অক্টোবরে বাজারে এসেছিল শাওমি ১৪ ও শাওমি ১৪ প্রো। এর ঠিক এক বছর বাদে বাজারে আসতে চলেছে  শাওমি ১৫ সিরিজ। এটি সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসবে। থাকবে বৃহৎ ডিসপ্লে, লেসিয়া চালিত ক্যামেরা। আবার দ্রুত চার্জিং সমর্থন করবে।