টাটার প্রযুক্তি অনুসরণ করে নতুন সিএনজি গাড়ি লঞ্চ করল এই জাপানি সংস্থা

টাটা মোটরসের হাত ধরে সিএনজি গাড়ির বাজারে নবজাগরণ এসেছে বললে অত্যুক্তি করা হবে না। কেন শুনবেন? কারণ সিএনজি গাড়িতে বুট স্পেস বাঁচাতে প্রথম ডুয়েল সিলিন্ডার…

hyundai-grand-i10-nios-cng

টাটা মোটরসের হাত ধরে সিএনজি গাড়ির বাজারে নবজাগরণ এসেছে বললে অত্যুক্তি করা হবে না। কেন শুনবেন? কারণ সিএনজি গাড়িতে বুট স্পেস বাঁচাতে প্রথম ডুয়েল সিলিন্ডার ট্যাঙ্কের ব্যবহার দেখিয়েছিল তারাই। টাটার দেখানো পথ অনুসরণ করে হুন্ডাই (Hyundai Motor India) এবার বাজারে আলোড়ন জাগিয়ে নতুন সস্তার সিএনজি গাড়ি লঞ্চ করল। নাম হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি (Hyundai Grand i10 Nios Hy- CNG Duo)। হ্যাচব্যাক সেগমেন্টের এই গাড়িতে রয়েছে  ডুয়েল সিলিন্ডার প্রযুক্তি। দাম রাখা হয়েছে ৭.৭৫ লাখ টাকা (এক্স-শোরুম)। 

হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি লঞ্চ হল

   

জানিয়ে রাখি, গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি হচ্ছে হুন্ডাইয়ের লাইনআপে দ্বিতীয় মডেল যাতে ডুয়েল সিলিন্ডার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর আগে Exter Hy- CNG Duo এই একই টেকনোলজি সহ আনা হয়েছে। চলুন নতুন লঞ্চ হওয়া গাড়িটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি : ভ্যারিয়েন্ট

একজোড়া সিলিন্ডার যুক্ত গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি মডেলটি দুটি ভ্যারিয়েন্টে অফার করেছে হুন্ডাই – ম্যাগনা ও স্পোর্টস। স্পোর্টস ট্রিমের দাম ৮.৩০ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। এদিকে সিঙ্গেল সিলিন্ডার সহ গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি মডেলটির বিক্রিও জারি রাখা হবে বলে জানিয়েছে কোম্পানি। 

কালো রঙে বাজারে এলো বাজাজ চেতকের স্পেশাল এডিশন

হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি : ফিচার্স

হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস সিএনজি-তে ফিচারের তালিকায় দেওয়া হয়েছে প্রোজেক্টর হেডল্যাম্প, এলইডি ডিআরএল ও এলইডি টেল ল্যাম্প, রুফ রেল, শার্ক ফিন অ্যান্টেনা, ২০.২৫ সিন্টিমিটার টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ফুটয়েল লাইটিং, রিয়ার এসি ভেন্টস, টিল্ট স্টিয়ারিং ইত্যাদি। সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের তালিকায় দেওয়া হয়েছে ৬টি এয়ারব্যাগ, ডে ও নাইট আইআরভিএম, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, হিল-স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল ও অন্যান্য ফিচার।