Ishan Kishan: ঈশান যে টিমকে ‘না’ বলেছিলেন, সেই দলেরই দায়িত্ব নিতে হবে এবার

ঈশান কিষাণ (Ishan Kishan) ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারেন। ঈশান আসন্ন মরসুমে ঝাড়খণ্ডের হয়ে খেলতে রাজি হয়েছেন এবং তিনি ঝাড়খণ্ড দলের অধিনায়কত্ব করতে পারেন।  IND vs…

Ishan Kishan Mumbai Indians IPL 2024

ঈশান কিষাণ (Ishan Kishan) ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারেন। ঈশান আসন্ন মরসুমে ঝাড়খণ্ডের হয়ে খেলতে রাজি হয়েছেন এবং তিনি ঝাড়খণ্ড দলের অধিনায়কত্ব করতে পারেন। 

IND vs SL: সিরিজ জয় আরও সহজ! সরে গেল কঠিন বাধা

   

ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, ২৬ বছর বয়সী ঈশান কিষাণ ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (জেএসসিএ) আসন্ন মরসুমের জন্য তাঁর রাজ্যের জন্য প্রাপ্যতা সম্পর্কে অবহিত করেছেন। ৫ সেপ্টেম্বর অন্ধ্রপ্রদেশে দলীপ ট্রফি দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া মরসুম।

ঈশান গত মরসুমে দলের হয়ে খেলতে অস্বীকার করায় ঝাড়খণ্ড টিম নির্বাচকরা এই টুর্নামেন্টের জন্য বাঁ-হাতি ব্যাটসম্যানকে বেছে নিতে পারছেন না। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আগেই জানিয়েছিল, জাতীয় দলের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের জাতীয় দলে না থাকলে ঘরোয়া সার্কিটে খেলতে হবে। দীর্ঘতম ফর্ম্যাটের গুরুত্ব বজায় রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ড এই পদক্ষেপ নিয়েছিল। 

প্রতিবেদনে বলা হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে সমর্থক ও জাতীয় নির্বাচকদের কাছ থেকে পরামর্শ পেয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। কেন্দ্রীয় চুক্তি থেকে বাতিল হওয়া শ্রেয়স আইয়ার গত মরসুমে মুম্বইয়ের হয়ে কয়েকটি ম্যাচ খেলার পরে দলে ফিরে আসতে সক্ষম হন। তারপরে আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করেছিলেন এবং ফ্র্যাঞ্চাইজি ইতিহাসে তাদের তৃতীয় শিরোপা জিতেছিলেন।

লড়াই, লড়াই আর লড়াই, জাতীয় দলে কামব্যাক করতে এটাই মন্ত্র শামির

আইয়ার এখন ভারতীয় দলে রয়েছেন ঈশান আশাবাদী যে তিনি ঘরোয়া সার্কিটে কিছু ভাল পারফরম্যান্স নিয়ে দলে ফিরতে পারবেন। আসন্ন ঘরোয়া মরসুমের জন্য ঝাড়খণ্ড শিব শঙ্কর রাওকে অন্তর্ভুক্ত করেছে, যিনি ৫২ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, দেবাশিস মোহান্তির জায়গায় রাজ্য দলের কোচ হবেন।