মহিলা অফিসারকে লাঠি দিয়ে মারার হুমকি কারামন্ত্রীর, গর্জে উঠলেন কুণাল ঘোষ

আবারো একবার শিরোনামে উঠে এসেছেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। তাঁর বিরুদ্ধে একজন মহিলা অফিসারের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করার অভিযোগ উঠেছে। এই নিয়ে ইতিমধ্যে সরব…

আবারো একবার শিরোনামে উঠে এসেছেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। তাঁর বিরুদ্ধে একজন মহিলা অফিসারের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করার অভিযোগ উঠেছে। এই নিয়ে ইতিমধ্যে সরব হয়েছে বিজেপি। দলের তরফে অখিলের মন্তব্য এবং আচরণের ভিডিও ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়েছে। তবে এবার অখিল গিরির এহেন আচরণ নিয়ে সরব হলেন খোদ তৃণমূলের কুণাল ঘোষ (Kunal Ghosh)।

আজ শনিবার নিজের এক্স হ্যান্ডেলে কুণাল লেখেন, ‘মন্ত্রী অখিল গিরির (Akhil Giri) কথা এবং আচরণের বিরোধিতা করছি। এটা অবাঞ্ছিত। বনদপ্তর নিয়ে কিছু বলার থাকলে মন্ত্রী বীরবাহা হাঁসদাকে বলতে পারতেন। তার বদলে মহিলা অফিসারের সঙ্গে দুর্ব্যবহার দুর্ভাগ্যজনক। তবে সিপিএম, বিজেপির এনিয়ে বলার অধিকার নেই। ওরা এর থেকেও অনেক কুৎসিত কাজ বারবার করেছে।’

   

সামাজিক মাধ্যমে মন্ত্রী অখিল গিরির যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, অত্যন্ত কদর্য ভাষায় একজন মহিলা পুলিশ অফিসারের সঙ্গে কথা বলছেন তিনি। অখিল গিরি হলেন বাংলার কারামন্ত্রী। তবে এবার প্রথম নয় এর আগেও নানা রকম মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন অখিল গিরি।

বঙ্গ বিজেপি যে ভিডিও প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, বাংলার মন্ত্রী অখিল গিরি এক মহিলা বন আধিকারিককে অকথ্য ভাষায় হুমকি দিচ্ছেন। আসলে, অফিসার তাজপুরে উচ্ছেদ অভিযানে বেরিয়েছিলেন মহিলা অফিসার সহ অনেকে। কিন্তু মন্ত্রী অখিল গিরি যে এটি পছন্দ করেননি সেটা তাঁর কথাবার্তা আর আচরণ দেখেই সকলে আন্দাজা লাগাতে পারছেন। মন্ত্রীকে ওই বন কর্মকর্তাকে বলতে শোনা যায়, ‘আপনি একজন সরকারি কর্মচারী। তাই কথা বলার সময় মাথা নিচু করে কথা বলুন।’ শুধু তাই নয়, মন্ত্রী হুমকি দিয়ে বলেন, ওই কর্মী যদি আবার এই বিষয়ে হস্তক্ষেপ করার চেষ্টা করেন তবে তিনি নিশ্চিত করবেন যে তিনি নিরাপদে ফিরে না আসেন। মন্ত্রী অখিল গিরিকে এও বলতে শোনা যায়, তিনি তাঁকে লাঠি দিয়ে পেটাবেন।

সরকারি জমি বেআইনি দখলদারদের ডাকে শনিবার ঘটনাস্থলে পৌঁছে যান মমতা সরকারের মন্ত্রী অখিল গিরি। তিনি ওই মহিলা অফিসারকে কটাক্ষ করে বলেন, “আপনি একজন সরকারি কর্মচারী, তাই কথা বলার সময় মাথা নিচু করে রাখুন। ওই কর্মকর্তাকে হুমকি দিয়ে মন্ত্রী বলেন, ‘এক সপ্তাহের মধ্যে আপনারা দেখবেন কী হতে যাচ্ছে।