বাজারে এল সানরুফ সহ হুন্ডাইয়ের সবচেয়ে সস্তার গাড়ি, দাম কত শুনবেন?

হালফিলে গাড়িপ্রেমীদের মনে বিশেষ স্থান করে নিয়েছে ‘সানরুফ’। চলার পথে প্রকৃতির মনোরম বাতাস গায়ে লাগানোর তাগিদে সানরুফ যুক্ত গাড়ির প্রতি আকৃষ্ট হচ্ছেন সিংহভাগ ক্রেতা। কিন্তু…

Hyundai-Venue-S-(O)+

হালফিলে গাড়িপ্রেমীদের মনে বিশেষ স্থান করে নিয়েছে ‘সানরুফ’। চলার পথে প্রকৃতির মনোরম বাতাস গায়ে লাগানোর তাগিদে সানরুফ যুক্ত গাড়ির প্রতি আকৃষ্ট হচ্ছেন সিংহভাগ ক্রেতা। কিন্তু সমস্যা একটাই! অনেকের ধারণা, সানরুফ আছে এমন মডেলের দাম সাধারণত ১০ লাখের বেশি। সেই সমস্ত ক্রেতাদের জন্য এবার মাঠে নামল হুন্ডাই মোটরস ইন্ডিয়া (Hyundai Motors India)। ১.০৫ লাখ টাকা সস্তায় সানরুফ যুক্ত গাড়ি লঞ্চ করল সংস্থা। কোন মডেল শুনবেন? এটি হচ্ছে হুন্ডাই ভেনু এস (ও) প্লাস (Hyundai Venue S (O) Plus)। দাম রাখা হয়েছে ১০ লাখ (এক্স-শোরুম)। নতুন হুন্ডাই ভেনু এস (ও) প্লাস লঞ্চের আগে এই গাড়ির সানরুফ সহ মডেলটির দাম আরও ১.০৫ লাখ টাকা বেশি পড়ত। চলুন নয়া মডেলটি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

হুন্ডাই ভেনু এস (ও)+ : খুঁটিনাটি

   

নতুন হুন্ডাই ভেনু এস (ও)+ (Hyundai Venue S (O) Plus) কেবলমাত্র ১.২ লিটার কপ্পা পেট্রোল ইঞ্জিন সহ বেছে নেওয়া যাবে। এর সঙ্গে রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। নয়া এই ভ্যারিয়েন্টটি S (O) ও SX মডেলের মাঝামাঝিতে স্থান পেয়েছে। নতুন ট্রিমে দেওয়া হয়েছে S (O)-এর বেশকিছু ফিচার্স। তবে ইলেকট্রিক সানরুফ বৈশষ্ট্যটি নেওয়া হয়েছে SX ভ্যারিয়েন্ট থেকে।

হুন্ডাই ভেনু এস (ও)+ : ফিচার্স

নতুন হুন্ডাই ভেনু এস (ও)+ (Hyundai Venue S (O) Plus) ট্রিমে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে একটি ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো। এতে রয়েছে TFT MID ইউনিট সহ একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি ডিআরএল সহ এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, অটোমেটিক হেডল্যাম্প, TPMS, রিয়ার ক্যামেরা ইত্যাদি। সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের তালিকায় উপস্থিত ৬টি এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, ইএসসি, ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল স্টার্ট অ্যাসিস্ট ও ১৫ ইঞ্চি স্টিল হুইল। 

হুন্ডাই ভেনু এস (ও)+ : প্রতিদ্বন্দ্বী

ক্রেতাদের পকেটের কথা চিন্তা করে কম দামে লঞ্চ হলেও হুন্ডাই ভেনু এস (ও)+ কিন্তু বাজারের সবচেয়ে সস্তার গাড়ি নয়, যাতে সানরুফ বর্তমান। ৮.৯৯ লাখ টাকা মূল্যে সানরুফ সহ বাজারে উপলব্ধ আছে Mahindra XUV 3XO MX2 Pro। এছাড়া আছে Kia Sonet-এর HTE (O) ট্রিম। এর দর ৮.২৯ লাখ। প্রতিটি দাম এক্স-শোরুম মূল্য অনুযায়ী।