Gold Silver Price: সপ্তাহের শেষে সোনার দামে বিরাট পরিবর্তন, জানেন কলকাতার রেট?

সপ্তাহের শেষে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ শনিবার, অর্থাৎ সপ্তাহের শেষ দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো,…

সপ্তাহের শেষে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ শনিবার, অর্থাৎ সপ্তাহের শেষ দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই যেন মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। বিশেষ করে এখন, যখন সোনা কেনা মধ্যবিত্তদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। এই দিনে কি সোনা বা রুপোর দাম (Gold Silver Price) বাড়ল না কমল? এই প্রশ্ন সকলের মধ্যেই জাগছে।

আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে দোকানে যাওয়ার আগে জেনে নিন রেট। আজ মধ্যবিত্তের জন্য রয়েছে দুঃসংবাদ। সামান্য হলেও কলকাতায় বেড়েছে সোনার দাম। আপনি যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে নিন রেট।

   

বুধবার কলকাতা শহরে (Kolkata) ২২ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম (Gold Price) ৬১৫ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬৪,৪৭৯ টাকায়। অন্যদিকে ২৪ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৬৭১ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০,৩৯২ টাকায়। এবার আসা যাক ১৮ ক্যারেটের কথায়। আজ শহরে ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনা বিক্রি হচ্ছে ৫৪,৩৩০ টাকায়।

Himachal Pradesh: বিপর্যস্ত হিমাচলে ভয়ংকর অবস্থা, নিশ্চিহ্ন গ্রাম, কোনওমতে দাঁড়িয়ে কেবল একটি বাড়ি!

দেখা যাচ্ছে যে আজ চারটি মহানগরেই বেড়েছে সোনার দাম (Gold Price)। দিল্লিতে (Delhi) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭০ ,৩৯২ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬৪ ,৪৭৯। চেন্নাইতে (Chennai) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭০,৩৯২ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬৪,৪৭৯ টাকা । মুম্বইতে (Mumbai) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭০ ,৩৯২ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬৪ ,৪৭৯ টাকা।

তবে আজ আপনি যদি রুপো (Silver Price) কিনবেন ভাবছেন তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ আজ অনেকটাই কমেছে এই ধাতু। আজ ১০ গ্রাম রুপোর দাম ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৮৫৫ টাকায়।

সোনা ও রৌপ্যের দাম প্রধান জুয়েলার্সের ইনপুট, সোনার বৈশ্বিক চাহিদা, মুদ্রার ওঠানামা, সুদের হার এবং সরকারী নীতি সহ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং অন্যান্য মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের শক্তির মতো আন্তর্জাতিক দিকগুলিও ভারতীয় বাজারে সোনার হারকে প্রভাবিত করে