ডুরান্ডে খেলবে না হায়দরাবাদ, বিকল্প হিসেবে আসবে ডেম্পো?

গত মাসের শেষের দিক থেকেই শুরু হয়েছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ (Durand Cup)। যেখানে প্রথম থেকেই দাপট দেখিয়ে আসছে আইএসএলের দলগুলি। যদিও তাদের থেকে খুব একটা…

Hyderabad FC Withdraws from Durand Cup

গত মাসের শেষের দিক থেকেই শুরু হয়েছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ (Durand Cup)। যেখানে প্রথম থেকেই দাপট দেখিয়ে আসছে আইএসএলের দলগুলি। যদিও তাদের থেকে খুব একটা পিছিয়ে নেই আইলিগের দলগুলি। সময় যতো এগোচ্ছে ততই জমজমাট হয়ে উঠছে এই ফুটবল টুর্নামেন্ট। সূচি অনুযায়ী আগামী ৫ই আগস্ট থেকে ডুরান্ড অভিযান শুরু করার কথা ছিল হায়দরাবাদ এফসির (Hyderabad FC)।‌

যেখানে প্রথম ম্যাচেই মানোলো মার্কেজের এফসি গোয়ার মুখোমুখি হতে হত আইএসএল জয়ী এই ক্লাবকে। কিন্তু এবার উঠে আসলো এক নয়া তথ্য। জানা গিয়েছে, ডুরান্ড কাপ থেকে নাম প্রত্যাহার করতে চলেছে নিজামের শহরের এই ফুটবল দল।‌ যার কারণ হিসেবে উঠে এসেছে অর্থনৈতিক সমস্যার কথা।

   

উল্লেখ্য, গত কয়েকটি ফুটবল মরসুম ধরেই আর্থিক সমস্যা দেখা দিয়েছে হায়দরাবাদ দলের অন্দরে। স্বাভাবিকভাবেই দল ছেড়ে অন্য ক্লাবে যোগদান করতে শুরু করেন হেভিওয়েট ফুটবলাররা। এমনকি বিদায় নেন তাঁদের আইএসএল জয়ী কোচ। এসবের মাঝে ও দেশীয় ব্রিগেডের উপর ভরসা করে গতবছর আইএসএলে অংশগ্রহণ করে হায়দরাবাদ এফসি।

পয়েন্ট টেবিলের তলানিতে থেকে সিজন শেষ করতে হলেও দলের ফুটবলারদের পারফরম্যান্সে খুশি ছিল সকলেই। তবে যতদূর খবর, হায়দরাবাদ দলের নাম প্রত্যাহারের ফলে বিকল্প দল হিসেবে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারে ডেম্পো স্পোর্টস ক্লাব। দিন দুয়েকের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে গোটা বিষয়টি।