টমি জুরিককে বিদায় জানাল নর্থইস্ট ইউনাইটেড

জুয়ান পেদ্রো বেনালির হাত ধরে গত মরসুম থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (NorthEast United FC)। আগের সিজনের শুরুটা খুব একটা ভালো না হলেও…

Tomi Juric

জুয়ান পেদ্রো বেনালির হাত ধরে গত মরসুম থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (NorthEast United FC)। আগের সিজনের শুরুটা খুব একটা ভালো না হলেও পরবর্তীতে দুরন্ত ছন্দে উঠে আসে জন আব্রাহামের এই ফুটবল ক্লাব। একটা প্লে-অফের অন্যতম দাবিদার হিসেবে বিবেচিত হলেও পরবর্তীতে সেটা সম্ভব হয়নি। যা নিঃসন্দেহে হতাশ করেছিল দলের সমর্থকদের।

কিন্তু নতুন মরসুম থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া নর্থইস্ট। সেইমতো গত কয়েক মাসে একাধিক হাইপ্রোফাইল ফুটবলারদের সই করিয়েছে ম্যানেজমেন্ট। পাশাপাশি বহু ভারতীয় তরুণকে যুক্ত করা হয়েছে দলের সঙ্গে। তবে ইচ্ছে না থাকলেও টমি জুরিককে রিলিজ করেছে আইএসএলের এই ফুটবল ক্লাব। নিজেদের সোশ্যাল সাইটে সেই কথা উল্লেখ করে ম্যানেজমেন্ট।

   

উল্লেখ্য, গত ইন্ডিয়ান সুপার লিগের উইন্টার ট্রান্সফার উইন্ডোতে তাঁকে দলে এনেছিল নর্থইস্ট ইউনাইটেড। হাতে কয়েকটি ম্যাচ খেলেই চোখ ধাঁধানো পারফরম্যান্স ছিল সেই অজি ফুটবলারের। পরবর্তীতে চোট সমস্যার দরুন আর খেলা সম্ভব হয়নি এই ফুটবলারের পক্ষে। তবে নতুন সিজনে টমিকে দলে রাখার পরিকল্পনা থাকলেও নিজের ব্যক্তিগত কারণের জন্য দল ছাড়ার কথা উল্লেখ করেন সেই অস্ট্রেলিয়ান ফুটবলার।

যা নিঃসন্দেহে কিছুটা হলেও চাপে রাখবে দলের স্প্যানিশ কোচকে। এক্ষেত্রে গোলের জন্য নয়া বিদেশিদের দিকেই বাড়তি নজর থাকবে বেনালির। টমির রিলিজ নেওয়ার প্রসঙ্গে কোচ বলেন,’ গত মে মাসেই আইএসএলের এই ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়েছে। কিন্তু তাঁকে রাখার জন্য সব রকমের চেষ্টা করেছিল ম্যানেজমেন্ট। এমনকি রেকর্ড অর্থের প্রস্তাব ও দেওয়া হয়েছিল এই ফুটবলারের কাছে‌। কিন্তু সে ইউরোপে নিজের পরিবারের কাছে থাকার ব্যাপারে ব্যক্তিগত আগ্ৰহ দেখিয়েছে।’

উল্লেখ্য, নতুন সিজনের কথা মাথায় রেখে এবছর একাধিক বিদেশি ফুটবলারদের দলে টেনেছে নর্থইস্ট ইউনাইটেড। যাদের মধ্যে রয়েছেন আলাইদ্দিন আজেরেইয়ের পাশাপাশি গুইলারমো ফার্নান্দেজের মতো ফুটবলার। গোল তুলে নেওয়ার ক্ষেত্রে এই দুই ফুটবলারের দিকে বাড়তি নজর থাকবে সকলের।