ট্রায়াম্ফ স্পিড ৪০০ ও স্ক্র্যাম্বলার ৪০০ এক্স-এ আকর্ষণীয় ছাড়, দেরি করলেই হাতছাড়া

ভারতের ৪০০ সিসি বাইকের বাজারে আলোড়ন জাগিয়ে গত বছর লঞ্চ হয়েছিল Triumph Speed 400 ও Scrambler 400 X। লঞ্চের প্রথম বার্ষিকি উপলক্ষ্যে এই দুই মোটরসাইকেলে…

Triumph speed 400

ভারতের ৪০০ সিসি বাইকের বাজারে আলোড়ন জাগিয়ে গত বছর লঞ্চ হয়েছিল Triumph Speed 400 ও Scrambler 400 X। লঞ্চের প্রথম বার্ষিকি উপলক্ষ্যে এই দুই মোটরসাইকেলে লোভনীয় ডিসকাউন্ট অফারের কথা ঘোষণা করেছিল ট্রায়াম্ফ (Triumph)। উল্লেখ্য, এদেশে বাজাজের সাথে যৌথ উদ্যোগে ট্রায়াম্ফ এই দুই বাইক বাজারে এনেছিল। এখন Speed 400 ও Scrambler 400 X-এ ১০,০০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে ট্রায়াম্ফ। সংস্থা সূত্রে জানান হয়েছে, আগামী ৩১ আগস্ট, ২০২৪ পর্যন্ত ডিসকাউন্ট অফার বৈধ থাকবে। 

Speed 400 ও Scrambler 400 X-এর ডিসকাউন্ট মেয়াদ বাড়াল ট্রায়াম্ফ

   

জানিয়ে রাখি, Triumph Speed 400 ও Triumph Scrambler 400 X-এর এক্স-শোরুম মূল্যের উপর ১০,০০০ টাকার ছাড় দেওয়া হচ্ছে। লঞ্চের এক বছরের মধ্যে বিশ্ববাজারে এন্ট্রি-লেভেল বাইক দুটির ৫০,০০০ ইউনিট বিক্রি হওয়ার কারণে গত ১ জুলাইয়েই অফারের ঘোষণা করা হয়েছিল। ৩০ জুলাই, ২০২৪ পর্যন্ত অফারের বৈধতা ঘোষণা করা হলেও এবারে অফারের মেয়াদ আরও একমাস বৃদ্ধির কথা জানাল কোম্পানি। আসলে জুলাইয়ে বাইক দুটির থেকে ভাল সাড়া মেলায় এই সিদ্ধান্ত সংস্থার। এতে দেশের আরও বেশি সংখ্যক ক্রেতা উপকৃত হবেন বলেই আশাবাদী তারা।

জানিয়ে রাখি, অফার সহ Triumph Speed 400 ও Triumph Scrambler 400 X-এর বর্তমান বাজারমূল্য যথাক্রমে ২.২৪ লাখ ও ২.৫৪ লাখ টাকা (এক্স-শোরুম)। সম্প্রতি ভারতে ১০০তম ডিলারশিপ উদ্বোধনের সময় অফারের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেছে কোম্পানি। এখন ভারতের ৭৫টি শহরে ট্রায়াম্ফের শোরুম রয়েছে। আবার আগামী এক বছরে মধ্যে ডিলারশিপের সংখ্যা ২০০-তে পৌছাঁনোর লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থা।

কার্গিল যুদ্ধের ২৫ বছর উপলক্ষ্যে স্পেশাল এডিশনের রনিন ২২৫ আনল টিভিএস

প্রসঙ্গত, Triumph Speed 400 ও Triumph Scrambler 400 X-এ বর্তমান একটি ৩৯৮.১৫ সিসি সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৩৯.৫ বিএইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হয়। উভয় বাইকেই রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স, একটি অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ, ফুল এলইডি লাইটিং, একটি সেমি ডিজিটাল কনসোল, এবং ডুয়েল-চ্যানেল এবিএস। অন্যদিকে স্ক্র্যাম্বলার মডেলটির পেছনের চাকার এবিএস নিষ্ক্রিয় করে রাখার ব্যাবস্থা আছে। দুই মডেলের ডায়মেনশন, সাসপেনশন ট্রাভেল ও হুইলের আকার আলাদা।