মৃত্যুপুরী ওয়েনাডে বিশেষ দল পাঠাচ্ছে তৃণমূল

ভূমিধসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে কেরলের ওয়েনাড। মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এর মধ্যেই কেরালায় টিম পাঠানো হচ্ছে তৃণমূল কংগ্রেসের তরফে। এক্স হ্যান্ডেলে একটি পোস্টে এই সিদ্ধান্তের…

mamata banerjee

ভূমিধসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে কেরলের ওয়েনাড। মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এর মধ্যেই কেরালায় টিম পাঠানো হচ্ছে তৃণমূল কংগ্রেসের তরফে। এক্স হ্যান্ডেলে একটি পোস্টে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাংসদ সাকেত গোখলে ও সুস্মিতা দেব যাবেন কেরলে। দুদিনের জন্য সেখানে থেকে পরিস্থিতি দেখবেন তাঁরা।

Wayanad: ওয়েনাড ধসের আক্রান্ত লোকজনদের সাহায্যে এগিয়ে এলেন সুরিয়া, কার্থি ও রশ্মিকা!

   

মমতা তাঁর পোস্টে লিখেছেন, ‘মানবিক কারণে আমরা দুই সাংসদের প্রতিনিধি দল পাঠাচ্ছি। তাঁরা ওয়েনাড়ে গিয়ে দু’দিন থাকবেন। দেখা করবেন মৃত এবং আহতদের পরিবারের সঙ্গে।’ মর্মান্তিক ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, বৃহস্পতিবারই ওয়েনাড়ের বিধ্বস্ত এলাকায় পৌঁছেছেন লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধী এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

যুদ্ধকালীন তৎপরতায় বুধবারের পর বৃহস্পতিবারও চলছে উদ্ধারকাজ। এনডিআরএফ, স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী এক যোগে নেমেছে উদ্ধারের কাজে। শেষ পাওয়া খবর অনুসারে এখনও পর্যন্ত মারা গিয়েছেন প্রায় ৩০০জন এবং নিখোঁজ বহু। প্রসঙ্গত গত ৩০ জুলাই ভারী বৃষ্টির জেরে ধস নেমেছিল ওয়েনাড়ে। যার জেরে চুরালমালা, মুন্ডাক্কাই, অট্টামালা, নুলপুঝার মতো গ্রামগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ওয়েনাড় পর্যটকদের অন্যতম পছন্দের, যেখানে সারা বছর স্নিগ্ধ, শান্ত পাহাড়ের মনোরম শোভা, সেই ওয়েনাড়ে এখন শুধুই স্বজন হারানোর কান্নার রোল।