একমাসে দু’বার, ফের বাড়ল দুধের দাম, চাপ বাড়ল মধ্যবিত্তের

গত কয়েক মাস ধরেই দুধের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে নামিদামি সংস্থাগুলি। সেই কারণেই দাম বেড়েছে মাদার ডেয়ারি (Mother Dairy) সহ অন্যান্য সংস্থার দুধের। ফের…

mother-dairy-Bengal

গত কয়েক মাস ধরেই দুধের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে নামিদামি সংস্থাগুলি। সেই কারণেই দাম বেড়েছে মাদার ডেয়ারি (Mother Dairy) সহ অন্যান্য সংস্থার দুধের। ফের দাম বাড়ল  মাদার ডেয়ারি (Mother Dairy) দুধের। যার ফলে দুধ কিনতে সাধারন মানুষকে বেশি টাকা খরচ করতে হবে।

কয়েক মিনিটেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে রিচার্জ করুন আপনার মেট্রো কার্ড

   

রাজ্য সরকারের এই সিদ্ধান্ত অনুযায়ী, বাংলার ডেয়ারি দুধের ডবল টোন, স্ট্যান্ডারাইজড দুধ এবং গরুর দুধ, তিন প্রকার দুধের দাম বৃদ্ধি করা হয়েছে। তিন ধরনের দুধের ক্ষেত্রেই এবার লিটার প্রতি এক টাকা করে বেশি খরচ করতে হবে ক্রেতাদের। দুধ সরবরাহকারী সংস্থাগুলি বাংলার মানুষের কাছ থেকে সরাসরি দুধ নিয়ে তা প্যাকেটজাত করার পর বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে। 

বাংলায় ডেয়ারি দুধের জনপ্রিয়তা বেশি। তবে এর মাঝে দুধের দাম বৃদ্ধি ক্রেতাদের কাছে বেশ ধাক্কার। সংস্থার ওয়েবসাইট থেকে দুধের দামের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখান থেকে জানা গিয়েছে, লুজ দুধ এক লিটারের জন্য খরচ করতে হবে ৩৭ টাকা, ৫০০ এমএল টোন দুধের জন্য খরচ করতে হবে ২৫.৫০ টাকা, ২০০ এমএল টোন দুধের জন্য খরচ করতে হবে ১১ টাকা, ৫০০ এমএল গরুর দুধের খরচ পড়বে ২৪.৫০ টাকা, ৫০০ এমএল স্ট্যান্ডারাইজড দুধের দাম পড়বে ২৬.৫০ টাকা।