Football Transfer: নরওয়ের এই স্ট্রাইকারের দিকে নজর পাঞ্জাব এফসির

আসন্ন ফুটবল মরসুমের কথা মাথায় দল গঠনের (Football Transfer) কাজ প্রায় শেষ পর্যায়ে নিয়ে গিয়েছে প্রতিটি ক্লাব। দেশীয় ফুটবলারদের পাশাপাশি একাধিক হাইপ্রোফাইল বিদেশিদের সই করিয়ে…

Norwegian Striker Mushaga Bakenga

আসন্ন ফুটবল মরসুমের কথা মাথায় দল গঠনের (Football Transfer) কাজ প্রায় শেষ পর্যায়ে নিয়ে গিয়েছে প্রতিটি ক্লাব। দেশীয় ফুটবলারদের পাশাপাশি একাধিক হাইপ্রোফাইল বিদেশিদের সই করিয়ে ইতি মধ্যেই চমক দিয়েছে কলকাতার তিন প্রধান। এছাড়াও যথেষ্ট সক্রিয় থেকেছে মুম্বাই ও বেঙ্গালুরু এফসির মতো ক্লাব। তবে খুব একটা পিছিয়ে নেই পাঞ্জাব এফসি (Punjab FC) ।

নয়া কোচের নির্দেশ মেনে একাধিক দাপুটে ফুটবলারদের সই করিয়েছে আইএসএলের এই ফুটবল ক্লাব। তাঁদের নিয়েই গত বুধবার থেকে ডুরান্ড কাপ অভিযান শুরু করেছে পাঞ্জাব। এসবের মাঝেই দলের শক্তি বাড়াতে এক বিদেশি ফরোয়ার্ডের দিকে নজর পড়েছে ম্যানেজমেন্টের। তিনি মুশাগা বাকেঙ্গা।

   

পূর্বে অ্যাপোলন লিমাসলের সঙ্গে যুক্ত ছিলেন এই নরওয়ের এই ফুটবলার। গত সিজনে সাইপ্রাসের এই ফুটবল ক্লাবের জার্সিতে একাধিক ম্যাচ খেলেছিলেন তিনি। বেশকিছু গোল ও রয়েছে তাঁর ঝুলিতে। মূলত সেন্টার ফরোয়ার্ড হিসেবে অধিক পরিচিত হলেও দলের প্রয়োজনে লেফট উইং কিংবা রাউট উইং থেকে ও নিজেকে অপারেট করতে পারেন মুশাগা।

কিছুদিন আগেই তাঁর সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে সাইপ্রাসের সেই ফুটবল ক্লাবের। পরবর্তীতে তাঁদের তরফে আর আগ্ৰহ না দেখানো হলেও নতুন মরসুমের জন্য এই ফুটবলারকে দলে টানতে চাইছে পাঞ্জাব এফসি। কথাবার্তা ও এগিয়ে গিয়েছে অনেকটা দূর। সব ঠিকঠাক থাকলে আসন্ন আইএসএলে পাঞ্জাব এফসির জার্সিতে খেলতে দেখা যেতে পারে এই তারকা ফুটবলারকে।