অতি ভারী বৃষ্টির জেরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, অনেকের চাপা পড়ার আশঙ্কা

ফের একবার শিরোনামে উঠে এলো রাজধানী দিল্লি। নতুন করে সেখানে বড় রকমের এক অঘটন ঘটে গেল। ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়ল (Building Collapsed) বহুতল। অনেকের…

ফের একবার শিরোনামে উঠে এলো রাজধানী দিল্লি। নতুন করে সেখানে বড় রকমের এক অঘটন ঘটে গেল। ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়ল (Building Collapsed) বহুতল। অনেকের চাপা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে।

বিগত কিছু সময় ধরে ভারী বৃষ্টিতে ভাসছে রাজধানী দিল্লি। জলের তলায় চলে গিয়েছে সাধারণ মানুষের বাড়ি থেকে শুরু করে রাস্তাঘাট। ব্যাহত হয়েছে স্বাভাবিক জনজীবনও। এরই মাঝে আজ বুধবার রাতে দিল্লির সবজি মান্ডি এলাকায় একটি বাড়ি ভেঙে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের মোট ৫টি ইঞ্জিন।

   

দমকলের এক আধিকারিক বলেন, ‘আমাদের মাছে রাত ৮:৫৭ মিনিটে রবিন সিনেমার কাছে ঘন্টাঘরের কাছে সবজি মান্ডি এলাকায় একটি বাড়ি ভেঙে পড়ার খবর আসে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পাঁচটি দমকলের ইঞ্জিন পাঠানো হয়েছে।’ জানলে অবাক হবেন, বুধবার দিল্লিতে মাত্র এক ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই ঘণ্টা রাজধানীর অধিকাংশ এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। দিল্লিতে এক ঘণ্টায় ১০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যার ফলে জাতীয় রাজধানীর বেশ কয়েকটি অঞ্চলে জল জমে গেছে এবং আবহাওয়া অফিস লাল সতর্কতা জারি করেছে।

জাতীয় ফ্ল্যাশ ফ্লাড গাইডেন্স বুলেটিনে দিল্লিকে ‘উদ্বেগজনক এলাকা’র তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারতীয় আবহাওয়া বিভাগের (আইএমডি) স্বয়ংক্রিয় আবহাওয়া স্টেশন (এডব্লিউএস) নেটওয়ার্ক অনুসারে, মধ্য দিল্লির প্রগতি ময়দান অবজারভেটরি এক ঘণ্টায় ১১২.৫ মিমি বৃষ্টিপাত রেকর্ড করেছে।

এদিকে আইএমডি দিল্লির জন্য একটি লাল সতর্কতা জারি করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।