Next Gen Cup: ইংল্যান্ডে শঙ্করলাল চক্রবর্তীর দিকেও থাকবে নজর

শুরু হতে চলেছে নেক্সট জেন কাপ (Next Gen Cup)। ইস্টবেঙ্গলের পাশাপাশি পাঞ্জাব এফসির (Punjab FC) দিকেও নজর রাখবেন বাংলার ফুটবল প্রেমীরা। কারণ পাঞ্জাব এফসির এই…

Sankarlal Chakraborty

শুরু হতে চলেছে নেক্সট জেন কাপ (Next Gen Cup)। ইস্টবেঙ্গলের পাশাপাশি পাঞ্জাব এফসির (Punjab FC) দিকেও নজর রাখবেন বাংলার ফুটবল প্রেমীরা। কারণ পাঞ্জাব এফসির এই দলের দায়িত্বে রয়েছেন শঙ্করলাল চক্রবর্তী (Sankarlal Chakraborty)।

East Bengal: ইংল্যান্ডের মাটিতে নজর কাড়তে পারেন ইস্টবেঙ্গলের সুমন

   

ইংল্যান্ডের গিয়ে ইতিমধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে পাঞ্জাব এফসি। বড় ব্যবধানে জয় লাভ করেছে তারা। গত মরসুমে পাঞ্জাব এফসির জুনিয়র দল ভাল পারফরম্যান্স করেছিল। শঙ্করলাল চক্রবর্তীর কোচিংয়ে রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগ জিতেছিলেন। নেক্সট জেন কাপেও পাঞ্জাব এফসির প্রতি ভারতীয় ফুটবল প্রেমীদের নজর থাকবে।

বৃহস্পতিবার অ্যাস্টন ভিলার বডিমুর হিথ ট্রেনিং গ্রাউন্ডে প্রিমিয়ার লিগ আয়োজিত নেক্সট জেনারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পাঞ্জাব এফসি। তার আগে হয়েছে একটি প্রস্তুতি ম্যাচ। এঞ্জেলস অনূর্ধ্ব ১৮ দলের বিরুদ্ধে ৪-১ গোলে জিতেছে পাঞ্জাব এফসির অনূর্ধ্ব ২১ দল।

প্রতিযোগিতার প্রস্তুতির জন্য পাঞ্জাব এফসি টনব্রিজ অ্যাঞ্জেলস অনূর্ধ্ব-১৮ দলের বিরুদ্ধে লংমিডে মুখোমুখি হয়েছিল। প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকে প্রভাব বিস্তার করে রেখেছিল শঙ্করলাল চক্রবর্তীর দল। নেক্সট জেন কাপে গ্রুপ পর্বের ম্যাচগুলিতে অ্যাস্টন ভিলা, এভারটন এবং টটেনহ্যামের যুব দলের বিরুদ্ধে কঠিন পরীক্ষার মুখে পড়তে চলেছে ভারতের এই দলটি।

East Bengal-Mohun Bagan: কুয়াদ্রত-মোলিনা দু’জনের গলায় একই সুর!

ম্যাচ শেষে ডম ওয়েলশ পাঞ্জাব এফসি প্রসঙ্গে বলেছেন, ‘প্রতিপক্ষ যে মাত্রার টেকনিক্যাল দক্ষতা ও তীব্রতা দেখিয়েছে তা ছিল দেখার মতো।’