Gold Silver Price: সপ্তাহের মধ্যান্তে চারটি মহানগরেই হুড়মুড়িয়ে কমল সোনার দাম, কলকাতায় রেট কত?

সপ্তাহের মধ্যান্তে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ বুধবার, সপ্তাহের তৃতীয় দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই…

সপ্তাহের মধ্যান্তে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ বুধবার, সপ্তাহের তৃতীয় দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই যেন মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। বিশেষ করে এখন, যখন সোনা কেনা মধ্যবিত্তদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। এই দিনে কি সোনা বা রুপোর দাম (Gold Silver Price) বাড়ল না কমল? এই প্রশ্ন সকলের মধ্যেই জাগছে।

আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে দোকানে যাওয়ার আগে জেনে নিন রেট। আপনার জন্য আজ রয়েছে সুখবর। আজ কলকাতায় সোনার দাম কিছুটা হলেও কমেছে। আপনি যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে নিন রেট।

   

বুধবার কলকাতা শহরে (Kolkata) ২২ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম (Gold Price) ১১০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬২ ,৯১১ টাকায়। অন্যদিকে ২৪ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ১২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৮,৬৮০ টাকায়। এবার আসা যাক ১৮ ক্যারেটের কথায়। আজ শহরে ১৮ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ২০২ .৫০ কমে বিক্রি হচ্ছে ৫১,৫৪৭ .৫০ টাকায়।

দেখা যাচ্ছে যে আজ চারটি মহানগরেই কমেছে সোনার দাম (Gold Price)। দিল্লিতে (Delhi) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৮,৬৮০ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬২,৯১১। চেন্নাইতে (Chennai) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৮,৬৮০ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬২,৯১১ টাকা । মুম্বইতে (Mumbai) আজ ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৮,৬৮০ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬২,৯১১ টাকা।

Petrol Diesel Price: আজ ৯৪.৭২ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল, কলকাতার রেট কত ?

তবে আজ আপনি যদি রুপো (Silver Price) কিনবেন ভাবছেন তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ আজ অনেকটাই কমেছে এই ধাতু। আজ ১০ গ্রাম রুপোর দাম ২.২০ টাকা কমে বিক্রি হচ্ছে ৮১৬ .৯০ টাকায়।

সোনা ও রৌপ্যের দাম প্রধান জুয়েলার্সের ইনপুট, সোনার বৈশ্বিক চাহিদা, মুদ্রার ওঠানামা, সুদের হার এবং সরকারী নীতি সহ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং অন্যান্য মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের শক্তির মতো আন্তর্জাতিক দিকগুলিও ভারতীয় বাজারে সোনার হারকে প্রভাবিত করে।