Paris Olympics 2024: আয়ারল্যান্ডকে হারিয়ে টেবিল টপার ভারত

২০২৪ সালের অলিম্পিকে (Paris Olympics 2024) ভারতীয় হকি দল আরও একটি ম্যাচ জিতেছে। ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে ২-০ গোলে জয় লাভ করেছে ভারত (Indian Hockey…

Indian Hockey Team Paris Olympics 2024

২০২৪ সালের অলিম্পিকে (Paris Olympics 2024) ভারতীয় হকি দল আরও একটি ম্যাচ জিতেছে। ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে ২-০ গোলে জয় লাভ করেছে ভারত (Indian Hockey Team)। এই জয়ের ফলে ভারতীয় দল এখন কোয়ার্টার ফাইনালের খুব কাছে চলে গিয়েছে। পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়া ও বেলজিয়ামকে টপকে ভারত এখন টেবিল টপার।

Mohun Bagan: ১০ মিনিটে সুহেলের হ্যাটট্রিক, মোহনবাগানের ৫ গোল

   

প্রথম কোয়ার্টারে পেনাল্টি স্ট্রোকে প্রথম গোলটি করেন ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং। দ্বিতীয় কোয়ার্টারে দ্বিতীয় গোল, এবারও পেনাল্টি কর্নার থেকে গোলটি করেন অধিনায়ক হরমনপ্রীত সিং। প্রথমার্ধেই জোড়া গোল করে লিড নেয় ভারতীয় দল। তৃতীয় কোয়ার্টারে আয়ারল্যান্ড অনেকগুলো পেনাল্টি কর্নার পেলেও একটি কর্নারকেও গোলে রূপান্তর করতে পারেনি দলটি।

ভারত এখনও পর্যন্ত খেলা তিনটি ম্যাচের প্রথমটিতে নিউজিল্যান্ডকে পরাজিত করেছিল, দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ড্র, এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়। অন্যদিকে আয়ারল্যান্ড তিন ম্যাচের সবকটিতেই হেরেছে। ২০২৪ অলিম্পিকের জন্য ভারতীয় দল পুল বি-তে রয়েছে। গ্ৰুপে ৬টি টিম রয়েছে। এই গ্রুপে ভারত, অস্ট্রেলিয়া ও বেলজিয়াম ছাড়াও রয়েছে আয়ারল্যান্ড ও আর্জেন্টিনা। ভারত এখন গ্রুপ শীর্ষে। ভারত এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলে মোট সাত পয়েন্ট রয়েছে।

অস্ট্রেলিয়া এবং বেলজিয়াম দু’টি ম্যাচ খেলে ৬ পয়েন্ট অর্জন করেছে। ফলে একটি ম্যাচ বেশি খেলেছে ভারত। অর্থাৎ অস্ট্রেলিয়া ও বেলজিয়াম নিজেদের তিনটি ম্যাচ খেললেই শীর্ষে যাওয়ার সুযোগ থাকবে তাদের কাছে। নিয়ম অনুযায়ী প্রতিটি পুল থেকে চারটি করে দল কোয়ার্টার ফাইনালে উঠবে। এইভাবে, ভারত ছাড়াও, অস্ট্রেলিয়া এবং বেলজিয়ামের সামনে পরের পর্বে যাওয়ার সুযোগ রয়েছে।

Yashasvi Jaiswal: আর ৩২ রান করলেই গিলকে টপকে এগিয়ে যাবেন যশস্বী

ভারতীয় দল এখনও পর্যন্ত ভাল পারফর্ম করেছে। তবে আসল পরীক্ষা হবে অস্ট্রেলিয়া ও বেলজিয়ামের বিরুদ্ধে। ভারতীয় দল ১ অগস্ট বেলজিয়ামের বিরুদ্ধে খেলবে। পরের দিন অর্থাৎ ২ অগস্ট ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ম্যাচ।