রেল দুর্ঘটনার দিন ফের বিপত্তি, বাংলা থেকে উড়ো ফোন, বোম মেরে ট্রেন ওড়ানোর হুমকি

মঙ্গলবার সকালে ঝাড়খন্ডের চক্রধরপুরে বড়সড় রেল দুর্ঘটনার শিকার হয় হাওড়া-মুম্বাই সিএসবিটি এক্সপ্রেস। ঘটনায় নিহত দুই। উদ্ধারকাজ চলছে জোরকদমে। এমন অবস্থায় এদিন সকালে পঞ্জাব-যোধপুরগামী তাউই-ভগত্ কি…

Indian Railway

মঙ্গলবার সকালে ঝাড়খন্ডের চক্রধরপুরে বড়সড় রেল দুর্ঘটনার শিকার হয় হাওড়া-মুম্বাই সিএসবিটি এক্সপ্রেস। ঘটনায় নিহত দুই। উদ্ধারকাজ চলছে জোরকদমে। এমন অবস্থায় এদিন সকালে পঞ্জাব-যোধপুরগামী তাউই-ভগত্ কি কোঠি এক্সপ্রেসে বোমা রয়েছে বলে একটি উড়ো ফোন আসে।

Ashwini Vaishnaw: ‘রেলমন্ত্রী না রিলমন্ত্রী?’ অশ্বিনী বৈষ্ণবকে বেনজির আক্রমণ বিরোধীদের

   

সেই ফোন পেতেই নড়েচড়ে বসে রেল পুলিশ-প্রশাসন। দ্রুত তত্পরতা বাড়ানো হয়। কাসু বেগু স্টেশনে ট্রেন থামিয়ে শুরু হয় তল্লাশি। রেল সূত্রে জানা গিয়েছে, রেল মদত অ্যাপের মাধ্যমে এদিন ওই হুমকি মেসেজটি পায় রেল কর্তারা। ওই ফোন কল আর মেসেজ খতিয়ে দেখে পুলিশ জানতে পারে পশ্চিমবঙ্গ থেকেই এই ফোন কলটি করা হয়। তবে কে রয়েছে ওই ঘটনার পেছনে, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Wayanad Landslide: ওয়েনাড ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২৪, নামল সেনাবাহিনী, রুট পরিবর্তন একধিক ট্রেনের

এদিন সকালে ফিরোজপুর থেকে ১০ কিমি দূরে থাকতেই ট্রেনটিকে থামানোর নির্দেশ পান চালক ও গার্ড। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে উপস্থিত হন আরপিএফ। নিয়ে যাওয়া হয় বোম্ব স্কোয়াডকেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরিয়ে নেওয়া হয় ট্রেনের ভেতরে থাকা যাত্রীদের।

হিমাচল প্রদেশের মনিকরণে মেঘ-ভাঙা বৃষ্টি, ক্ষতিগ্রস্থ মদের দোকান!

ফিরোজপুরের পুলিশ সুপার (তদন্ত বিভাগ) রণধীর কুমার জানিয়েছেন, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রয়োজনীয় সব রকম সতর্কতা নেওয়া হয়েছে। কে বা কারা এই নাশকতার হুমকি দিচ্ছে, হুমকিটি ভুয়ো কি না— এ সব দিক খতিয়ে দেখতে অভিযান চালাবে পুলিশ।