লাইনচ্যুত হাওড়া-মুম্বই মেলের ২০টি বগি, নিহত ২, যাত্রীদের তীব্র হাহাকার

যত সময় এগোচ্ছে রেল যাত্রা যেন বিভীষিকার সমান হয়ে উঠছে বেশিরভাগ মানুষের কাছে। দেশজুড়ে পরপর রেল দুর্ঘটনা সকলের মধ্যে এক কথায় আতঙ্কের সৃষ্টি করেছে। সকলের…

যত সময় এগোচ্ছে রেল যাত্রা যেন বিভীষিকার সমান হয়ে উঠছে বেশিরভাগ মানুষের কাছে। দেশজুড়ে পরপর রেল দুর্ঘটনা সকলের মধ্যে এক কথায় আতঙ্কের সৃষ্টি করেছে। সকলের একটাই প্রশ্ন, ট্রেনে উঠলে প্রাণটা থাকবে তো? এই আশঙ্কা আরও বাড়িয়েছে আজকের ট্রেন দুর্ঘটনা। কারণ এবার লাইনচ্যুত হল হাওড়া থেকে মুম্বইগামী ১২৮১০ সিএমএসটি এক্সপ্রেস। ২০টি বগি লাইনচ্যুত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এবার এই রেল দুর্ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে বলে খবর।

এই রেল দুর্ঘটনার পর জায়গায় জায়গায় হেল্পলাইন চালু করা হয়েছে। চক্রধরপুর রেল বিভাগের বাদাবাম্বু রেলওয়ে স্টেশনের কাছে একটি বড় রেল দুর্ঘটনা ঘটে। হাওড়া-মুম্বই মেলের সঙ্গে মালগাড়ির সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে অনেক যাত্রী গুরুতর আহত হয়েছেন।

   

জানা গিয়েছে, মঙ্গলবার চক্রধরপুর রাজাখারসওয়ান ও বরাবাম্বু রেল স্টেশনের মাঝে দুর্ঘটনা ঘটে। এদিকে ২৯৯/৩ নম্বর পোলের কাছে ই/এন/জেবিসিটি নামে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়। একই লাইনে কি করে দুটি ট্রেন চলে আসে? সেই নিয়েও প্রশ্ন উঠছে। তাহলে কি ট্রেনের চালকের কাছে ওই মালগাড়ি পড়ে থাকার কোনও খবর ছিল না?

এদিকে সূত্র মারফত জানা যাচ্ছে, ঘটনায় মৃত্যু হয়েছে দুজনের। আহত বহু। যদিও আহত ও মৃতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ঘটনায় আহত হয়েছেন ২০ জন। ঘটনাস্থলে মুম্বই মেল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন চালকের উইন্ডশিল্ডে একটি মালগাড়ির ত্রিপলও দেখা যায়। ধারণা করা হচ্ছে, ঘটনার সময় এক্সপ্রেসের চালক আর কিছু দেখেননি। মঙ্গলবার রাত পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এই ঘটনায় এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মুম্বই মেলের ২ যাত্রীর দেহ এসি কোচের শৌচাগারে আটকে রয়েছে। এ ছাড়া কিছু যাত্রী এসি কোচেও আটকা পড়তে পারেন। আহতদের সংখ্যা জানা না গেলেও আহতদের চক্রধরপুর রেলওয়ে হাসপাতালে পাঠানো হয়েছে।