হাওড়া-মুম্বই মেলের ২০টি বগি লাইনচ্যুত, বহু হতাহতের আশঙ্কা

বড়সড় দুর্ঘটনার (Train Accident) কবলে ১২৮১০ হাওড়া-মুম্বই মেল। ঝাড়খণ্ডের চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান-বাদাবম্বো স্টেশনের মধ্যে দুর্ঘটনাটি ঘটে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুর্ঘটনার কারণে ২০টি কোচ লাইনচ্যুত হয়েছে…

বড়সড় দুর্ঘটনার (Train Accident) কবলে ১২৮১০ হাওড়া-মুম্বই মেল। ঝাড়খণ্ডের চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান-বাদাবম্বো স্টেশনের মধ্যে দুর্ঘটনাটি ঘটে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুর্ঘটনার কারণে ২০টি কোচ লাইনচ্যুত হয়েছে এবং এতে কয়েক ডজন যাত্রী আহত হয়েছেন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রিলিফ ট্রেন ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুসারে, হাওড়া থেকে মুম্বইগামী মুম্বই মেল সোমবার রাত ১১:০২ মিনিটে টাটানগরে পৌঁছনোর কথা ছিল। কিন্তু ট্রেনটি ২:৩৭ মিনিটে টাটানগর পৌঁছয়। দুই মিনিট থামার পর পরবর্তী স্টেশন চক্রধরপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু তার আগেই রাত ৩টে ৪০ মিনিট নাগাদ বাদাবাম্বোর কাছে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি।

   

এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ডাউন লাইন থেকে আসা পণ্যবাহী ট্রেনের সঙ্গে হাওড়া-মুম্বই মেলের ২০টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনাটি কতটা ভয়াবহ ছিল তা থেকে অনুমান করা যায় এটা দেখে যে মুম্বই মেলের অনেকগুলি বগি একে অপরের সঙ্গে ধাক্কা খেয়েছে এবং অনেকগুলি দ্রুতগতির কারণে মাঝপথে উল্টে গিয়েছে। 

ফের রেল দুর্ঘটনা! হাওড়া-মুম্বই মেল লাইনচ্যুত হয়ে আহত বহু যাত্রী

এই দুর্ঘটনায় শতাধিক যাত্রী আহত হওয়ার আশঙ্কা রয়েছে। চক্রধরপুর বিভাগের সিনিয়র ডিসিএম আদিত্য কুমার চৌধুরী এই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এই দুর্ঘটনার পর হাওড়া-মুম্বই রুটে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। প্রাপ্ত তথ্য অনুসারে, দুর্ঘটনার পর পণ্যবাহী ট্রেন ও মেল ট্রেনের বগিগুলো বিস্তীর্ণ দূরত্বে ছড়িয়ে পড়ায় তৃতীয় লাইনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে ওভারহেড লাইন, পিলার এবং ট্রেনের ট্র্যাকগুলিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়।

দুর্ঘটনার পর, টাটানগর এবং চক্রধরপুর স্টেশন থেকে ত্রাণ ট্রেনগুলি ঘটনাস্থলের দিকে পাঠানো হয়েছে। এছাড়া দুর্ঘটনার তদন্তে ইঞ্জিনিয়ারিং বিভাগের টিমও পাঠানো হয়েছে।

কেমন যাবে আপনার আজকের দিন, দেখুন রাশিফল

এই দুর্ঘটনার পর রেলওয়ের পক্ষ থেকে হেল্পলাইন নম্বর করা হয়েছে। 06572290324 নম্বরে টাটানগর, 06587 238072 নম্বরে চক্রধরপুর, 06612501072 নম্বরে রাউরকেলা, 06612500244 এবং হাওড়ার 9433357920, 0323263-এ যোগাযোগ করে তথ্য পেতে পারেন