বড় পুরস্কারে পুরস্কৃত সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’

২০২৩ সালে দুর্গা পুজো উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দশম অবতার’ (Dawshom Awbotaar)। এই ছবির পরিচালনা করেছিলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) । এই ছবিতে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ…

২০২৩ সালে দুর্গা পুজো উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দশম অবতার’ (Dawshom Awbotaar)। এই ছবির পরিচালনা করেছিলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) । এই ছবিতে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya), যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta), জয়া এহসান (Jaya Ahsan), প্রমুখ। বক্স অফিসে বিপুল সাফল্য পেয়েছিল ছবিটি। ২০২৩ এর সবচেয়ে বেশি আয় করা বাংলা ছবি এটিই। এই ছবির প্রযোজনা করেছে এসভিএফ।

   

রবিবার অনুষ্ঠিত হয় ২০২৩ সালের ‘টলি সিনে সম্মান ২০২৪’ অ্যাওয়ার্ড ( Tolly Cine Samman Awards)। সেখানেই দুটি পুরস্কার জিতে নিয়েছিল ছবিটি। রবিবার তাদের সোশাল মিডিয়াতে প্রযোজনা সংস্থা জানিয়েছে যে ‘সেরা ছবি’ (Best Film) এবং ‘সেরা গায়ক’ (Best Singer) এর পুরস্কার পেয়েছে এই সিনেমাটি। সেরা গায়ক জিতেছেন অনুপম রায় (Anupam Roy), তার গাওয়া গান ‘আমি সেই মানুষটা আর নেই’ গানটির জন্য।

উল্লেখযোগ্য এই ছবিটি ছিল একটি কপ উনিভার্সের যেখানে একসঙ্গে দেখা গেছে প্রসেনজিতের প্রবীর রায় চৌধুরী এবং অনির্বাণের বিজয় পোদ্দারকে। প্রধান খলনায়কের চরিত্রে ছিলেন যীশু। স্বাভাবিকভাবেই দর্শকরা পছন্দ করেছিলেন এই ছবিটিকে। এই বছর দুর্গা পুজোয় দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স এর সঙ্গে জুটি বেডেছেন সৃজিত। থ্রিলার ছবিটির নাম ‘টেক্কা’ (Tekka)। মুখ্য চরিত্রে দেখা যাবে দেব (Dev), রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) ও স্বস্তিকা মুখোপাধ্যায়কে (Swastika Mukherjee)। এসভিএফ এই পুজোয় রাহুল মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘গারুডান’ ছবির বাংলা সংস্করণ আনার পরিকল্পনা করছে।

শুনশান টালিগঞ্জের স্টুডিওপাড়া, বন্ধ সিনেমা এবং সিরিয়ালের শুটিং, কবে কাটবে অচলাবস্থা ?

এছাড়াও এসভিএফের প্রযোজনায় ‘সত্যি বলে সত্যি কিছু নেই’ তৈরী করেছেন সৃজিত। বিখ্যাত মার্কিনি ছবি ‘টুয়েলভ এংরি মেন্’ এর রিমেক এটি। এই ছবিতে রয়েছেন অর্জুন চক্রবর্তী, কৌশিক সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী এবং অনন্যা চট্টোপাধ্যায়, অনির্বাণ চক্রবর্তী, সৌরসেনী মৈত্র, কাঞ্চন মল্লিক, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় ও সুহত্র মুখোপাধ্যায়য়ের মতো শিল্পীরা।