রাস্তার মধ্যে BJP নেতাকে কুপিয়ে খুন, কাঠগড়ায় শাসক দল

লোকসভা ভোট মিটতে না মিটতেই খুন করা হল হেভিওয়েট এক বিজেপি (BJP) নেতাকে। শনিবার রাতে তামিলনাড়ুর শিবগঙ্গাইয়ে এক বিজেপি নেতাকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে…

How BJP Minority Front Plans To Enroll 50 Lakh Members , বিজেপির নজরে ৫০ লাখ নয়া সংখ্যালঘু সদস্য! কোন উপায়ে লক্ষ্যমাত্রা পূরণের তোড়জোড়?

লোকসভা ভোট মিটতে না মিটতেই খুন করা হল হেভিওয়েট এক বিজেপি (BJP) নেতাকে। শনিবার রাতে তামিলনাড়ুর শিবগঙ্গাইয়ে এক বিজেপি নেতাকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে।

ইতিমধ্যে রাজ্য বিজেপি প্রধান কে আন্নামালাই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ক্ষমতাসীন ডিএমকে সরকারের সমালোচনা করলেও শিবগঙ্গাই সাংসদ কার্তি পি চিদম্বরম দাবি করেছেন যে এই হত্যাকাণ্ডের সঙ্গে কোনও রাজনৈতিক যোগ নেই। শিবগঙ্গাইয়ের বিজেপি জেলা সম্পাদক সেলভাকুমার তাঁর মালিকানাধীন ইটভাটা থেকে মোটরবাইকে করে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন। অভিযোগ, একদল লোক তাকে ঘিরে ধরে এবং রাস্তার পাশে ফেলে যাওয়ার আগে তাকে কুপিয়ে হত্যা করে।

   
শিবগঙ্গাইয়ের বিজেপি জেলা সম্পাদক সেলভাকুমার

এদিকে পথচারীরা সেলভাকুমারকে রক্তাক্ত অবস্থায় দেখে পুলিশকে খবর দেয়। যদিও ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সেলভাকুমারকে মৃত অবস্থায় দেখতে পায়। পুলিশ সেলভাকুমারের দেহ একটি সরকারী হাসপাতালে পাঠিয়েছে। এদিকে এই ঘটনার পর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

হত্যার প্রতিবাদে গ্রামবাসী ও সেলভাকুমারের সমর্থকরা বিক্ষোভ দেখান। দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে রাস্তা অবরোধ করে তাঁর দেহ নিতে অস্বীকার করেন বিজেপি কর্মীরা। আইনশৃঙ্খলা রক্ষায় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। রাজ্য বিজেপি প্রধান কে আন্নামালাই সেলভাকুমারের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং দলের পক্ষ থেকে সমর্থনের আশ্বাস দিয়েছেন।

তামিলনাড়ুকে ‘খুনের রাজধানী’ আখ্যা দিয়ে তামিলনাড়ুর বিজেপি সভাপতি বলেন, “সমাজবিরোধীদের সরকার বা পুলিশকে ভয় পায় না। মুখ্যমন্ত্রী, যাঁর হাতে পুলিশ রয়েছে, তিনি রাজনৈতিক নাটক চালাচ্ছেন।” শিবগঙ্গা জেলার এসপি প্রবীণ উমেশ জানিয়েছেন, ‘শনিবার রাতে শিবগঙ্গার বিজেপি জেলা সম্পাদক সেলভাকুমারকে নৃশংসভাবে খুন করে দুষ্কৃতীরা। এসপি ডোংরে প্রবীণ উমেশ অভিযুক্তদের গ্রেফতারের জন্য বিশেষ দল গঠন করেছেন। শিবগঙ্গা তালুক পুলিশ তদন্ত শুরু করেছে’