কোচিংয়ের বেসমেন্টে ডুবে মর্মান্তিক মৃত্যু ২ পড়ুয়ার, এখনও আটকে একজন

শনিবার রাতে দেশে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল। কে ভাবতে পেরেছিল পড়ুয়াদের কোচিং যাওয়াই কাল হয়েছে উঠবে সকলের জন্য। এমনিতে ভারী বৃষ্টিতে জেরবার রাজধানী দিল্লি।…

শনিবার রাতে দেশে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল। কে ভাবতে পেরেছিল পড়ুয়াদের কোচিং যাওয়াই কাল হয়েছে উঠবে সকলের জন্য। এমনিতে ভারী বৃষ্টিতে জেরবার রাজধানী দিল্লি। হু হু করে বাড়ি,ঘরে জল ঢুকছে। এছাড়া নদীগুলি জলস্তরও হু হু করে বাড়তে শুরু করেছে। এসবের মাঝেই আজ কোচিং সেন্টারে পড়তে গিয়ে মর্মান্তিকভাবে মৃত্যু হল দুজন পড়ুয়ার। হ্যাঁ, ঠিকই শুনেছেন। ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়েছে সকলের মধ্যে।

আজ বারবারই শিরোনামে উঠে আসছিল দিল্লির পুরনো রাজেন্দ্র নগর এলাকা। এখানে একটি কোচিং সেন্টারের বেসমেন্টে তিন শিক্ষার্থীর নিখোঁজ হওয়ার খবর মেলে। এদিকে তড়িঘড়ি খবর পেয়ে এনডিআরএফ দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। সেইসঙ্গে ঘটনাস্থলে পৌছায় দমকলের দলও। দমকলের প্রায় ৭টি ইঞ্জিন রয়েছে সেখানে। কিন্তু শেষ রক্ষা হল না। জানা যাচ্ছে, জলে ডুবে ২ জন পড়ুয়ার মৃত্যু হয়েছে। অপরজনের খোঁজ চালাচ্ছে উদ্ধারকারীরা।

   

মৃতদের মধ্যে একজন ছেলে ও একজন মেয়ে রয়েছে বলে জানিয়েছে এনডিআরএফ। এদিকে এই ঘটনার নড়েচড়ে বসেছে দিল্লি প্রশাসন। দিল্লির মন্ত্রী অতিশী মুখ্যসচিবকে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছেন। ভারী বৃষ্টি ও বন্যার কারণে কোচিং ইনস্টিটিউটের বেসমেন্টে শিক্ষার্থীরা আটকে পড়ার ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে একটি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

যদিও এহেন ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজাও শুরু হয়েছে। দুই পড়ুয়ার মৃত্যুর ঘটনায় আমি আদমি পার্টির সরকারকেই কাঠগড়ায় তুলেছে বিজেপি। পুরনো রাজেন্দর নগরের ঘটনা নিয়ে বিজেপি সাংসদ বনসুরি স্বরাজ বলেন, “এই শিশুরা এখানে এসেছিল নিজেদের ভবিষ্যৎ তৈরি করতে। কিন্তু মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং বিধায়ক দুর্গেশ পাঠকের সরকার স্থানীয় মানুষের কোনও অনুরোধ শোনেনি। লোকেরা গত এক সপ্তাহ ধরে দুর্গেশ পাঠককে নিকাশী ব্যবস্থা পরিষ্কার করার জন্য বলছিল। রাস্তায় এখনো আড়াই ফুট জল জমে রয়েছে। অরবিন্দ কেজরিওয়াল ও দুর্গেশ পাঠক এই মৃত্যুর জন্য দায়ী।”