T-20 International: গম্ভীরের কোচিংয়ে প্রথম ম্যাচে ৪৩ রানে জিতল ভারত

পাল্লেকেলে: শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি (T-20 International) সিরিজ জয় দিয়ে শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ভারত ৪৩…

India's First T-20 International Under New Head Coach Gautam Gambhir

পাল্লেকেলে: শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি (T-20 International) সিরিজ জয় দিয়ে শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ভারত ৪৩ রানে শ্রীলঙ্কাকে পরাজিত করেছে। ভারতের দেওয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ১৭০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে এটি ছিল গৌতম গম্ভীরের প্রথম ম্যাচ।

লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শুরুটা দারুণ করেছিল। পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিসের জুটি প্রথম উইকেটে ৮৪ রান যোগ করে। ব্যক্তিগত ৪৫ রানে কুশল মেন্ডিসকে আউট করেন আর্শদীপ সিং। ২৭ বলে ৪৫ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মেন্ডিস।

   

এরপর কুশল পেরেরা ২০ ও কামিন্দু মেন্ডিস ১২ রান করেন। অক্ষর প্যাটেল পেরেরাকে ও পাথুম নিসাঙ্কাকেও ৭৯ রানের ব্যক্তিগত স্কোরে আউট করে প্যাভিলিয়নে যাওয়ার পথ দেখান। ৪৮ বলে ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৭৯ রান করেন পেরেরা।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রান তুলেছিল ভারত। ভারতের পক্ষে সর্বোচ্চ ২৬ বলে ৫৮ রান করেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ৪৯ ও ৪০ রানের ইনিংস খেলেছেন যথাক্রমে ঋষভ পন্থ ও যশশ্বী জয়সওয়াল।