NextGen Cup: নেক্সটজেন কাপের জন্য কাদের স্কোয়াডে রাখল ইস্টবেঙ্গল?

নতুন মরসুমের শুরু থেকেই ব্যাপক ছন্দে রয়েছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। কলকাতা ফুটবল লিগে এখনো পর্যন্ত অপরাজিত রয়েছে বিনো জর্জের ছেলেরা। যারফলে এবারের চ্যাম্পিয়নশিপের অন্যতম…

East Bengal's NextGen Cup Squad

নতুন মরসুমের শুরু থেকেই ব্যাপক ছন্দে রয়েছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। কলকাতা ফুটবল লিগে এখনো পর্যন্ত অপরাজিত রয়েছে বিনো জর্জের ছেলেরা। যারফলে এবারের চ্যাম্পিয়নশিপের অন্যতম দাবিদার ময়দানের এই প্রধান। কিন্তু সেখানেই শেষ নয়। আসন্ন নেক্সট জেনারেশন কাপেও (NextGen Cup) নিজেদের ছন্দ বজায় রাখার লক্ষ্য লাল-হলুদের ছোটদের।

আগামী মাসের প্রথম দিন থেকেই ইংল্যান্ডের বুকে শুরু হতে চলেছে এই ফুটবল টুর্নামেন্ট। বিদেশি ফুটবল দল গুলির পাশাপাশি ভারত থেকে অংশগ্রহণ করতে চলেছে তিন ফুটবল ক্লাব। যাদের মধ্যে রয়েছে ইমামি ইস্টবেঙ্গল, পাঞ্জাব এফসি এবং মথূট ফুটবল অ্যাকাডেমি। সেই মর্মে গত শুক্রবার রাতেই যুক্তরাজ্যের উদ্দেশ্য রওনা হয়েছিল কোচ সহ গোটা ফুটবল দল। পরেরদিন লন্ডনের হিথ্রো বিমানবন্দরে খেলোয়াড়দের স্বাগত জানায় সমর্থকরা।

   

ইতিমধ্যেই সেই ছবি দেখা গিয়েছে নেট মাধ্যমে। বলাবাহুল্য, কলকাতা লিগ ও ডুরান্ড কাপের পাশাপাশি এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দিকে ও নজর থাকবে লাল-হলুদ সমর্থকদের। কিন্তু নেক্সট জেনারেশন কাপের জন্য কাদের স্কোয়াডে রেখেছেন ইস্টবেঙ্গল কোচ? শনিবার সন্ধ্যায় নিজেদের সোশ্যাল সাইটে সেই তথ্যই তুলে ধরা হয় ক্লাবের তরফে‌।

সেই অনুযায়ী, এই টুর্নামেন্টের জন্য দলের গোলরক্ষক হিসেবে থাকছেন গৌরব সাউ এবং কামালউদ্দিন একে। পাশাপাশি দলের রক্ষণভাগ সামাল দেওয়ার জন্য থাকছেন আদিল আমাল, মুহম্মদ জেসিল, বাথালা সুনীল, বুনান্দ সিং এবং জোসেফ জাস্টিন। মাঝমাঠের জন্য থাকছেন ভ্যানলালপেকা গুইতে, গুরনাজ সিং গাঢ়ওয়াল, অনন্থুনাথ, তন্ময় দাস, নাসিব রহমান, শ্যামল বেসড়া, মহম্মদ রোসেল পিপি, মহম্মদ মুসরাফ।

এছাড়াও ফরোয়ার্ডে ঝড় তোলার জন্য থাকছেন সায়ন ব্যানার্জি, দেবজিত রায়, মুহম্মদ আসিক, এবং সুমন দে। আগামী ১লা আগস্ট ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব।‌