আচমকা টমেটোর দাম কমিয়ে দিল সরকার, স্বস্তিতে আমজনতা

টমেটোর দাম ( Tomato Price) নিয়ে এবার বড় সিদ্ধান্তের পথে হাঁটল সরকার। বর্তমান সময় দেশের নানা প্রান্তে ব্যাপক পরিমাণে বৃষ্টি হচ্ছে। এদিকে লাগাতার এই বৃষ্টির…

টমেটোর দাম ( Tomato Price) নিয়ে এবার বড় সিদ্ধান্তের পথে হাঁটল সরকার। বর্তমান সময় দেশের নানা প্রান্তে ব্যাপক পরিমাণে বৃষ্টি হচ্ছে। এদিকে লাগাতার এই বৃষ্টির কারণে জমিতেই পড়ে পড়ে নষ্ট হচ্ছে নানা রকম শাক-সবজি। এই বৃষ্টির প্রভাব খাদ্য সামগ্রী ওপর ব্যাপকভাবে পড়েছে। বাজারে শাকসবজি কিনতে গিয়ে রীতিমতো ঝামেলা পোহাতে হচ্ছে সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষকে। আলু, পেঁয়াজ, টমেটো থেকে শুরু করে নানা রকম খাদ্যদ্রব্যের দাম আকাশছোঁয়া হওয়ায় অধিকাংশ মানুষকে খালি হাতে ফিরতে হচ্ছে। তবে এসবের মাঝেই টমেটোর দাম নিয়ে বড়সড় ঘোষণা করল জাতীয় সমবায় ভোক্তা ফেডারেশন।

যারা প্রতিদিন বাজার করেন তাঁরা বলছেন, এখন আলু, টমেটো যেন সোনার দরে মিলছে। কলকাতা থেকে শুরু করে দেশের বড় বড় শহরে আলু মিলছে ৫০ থেকে ৮০ টাকা কিলোয়। অন্যদিকে টমেটো মিলছে ৮০-১০০ টাকার মধ্যে। জাতীয় রাজধানীতে টমেটোর দাম প্রতি কেজি ১০০ টাকা ছাড়িয়েছে। নয়ডায় টমেটোর দাম কেজি প্রতি ১০০ থেকে ১২০ টাকায় পৌঁছেছে। দিল্লিতে মাদার ডেয়ারির খুচরা বিক্রয়কেন্দ্র ‘সফল’-এ প্রতি কেজি টমেটো ১০০ টাকায় পাওয়া যাচ্ছে। তবে এবার এই টমেটোর দাম নিয়েই প্রকাশ্যে বড় খবর সামনে এল।

   

জানলে খুশি হবেন, এবার ঝপ করে কমল টমেটোর দাম। এনসিসিএফ বা জাতীয় সমবায় ভোক্তা ফেডারেশন ঘোষণা করেছে, ৬০ টাকা কেজি দরে টমেটো বিক্রি কড়া হবে। আগামী ২৯ শে জুলাই থেকে দিল্লি এবং এনসিআর জুড়ে বিভিন্ন কিছু স্থানে এই দামে বিক্রি শুরু হবে।

এখন নিশ্চয়ই ভাবছেন কোথায় কোথায় মিলবে এই দরে টমেটো? ন্যাশনাল কো-অপারেটিভ কনজিউমার ফেডারেশন জানাচ্ছে, কৃষি ভবন, সিজিও কমপ্লেক্স, লোধি কলোনি, হৌজ খাস হেড অফিস, পার্লামেন্ট স্ট্রিট, আইএনএ মার্কেট, মান্ডি হাউস, কৈলাশ কলোনি, আইটিও, সাউথ এক্সটেনশন, মোতি নগর, দ্বারকা, নয়ডা সেক্টর ১৪ এবং সেক্টর ৭৬, রোহিনী এবং গুরুগ্রামের মতো জায়গায় টমেটো ৬০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হবে। সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সাধারণ মানুষ।