কল খুললেই বেরোচ্ছে লাল-নীল জল, দৃশ্য দেখে আতঙ্কে কাঁপছেন সাধারণ মানুষ

জল সমস্যা যেন মিটতেই চাইছে না শহরবাসীর। কয়েকদিন আগে অবধি পর্যাপ্ত জল না থাকায় ব্যাপক সমস্যার মধ্যে পড়েছিল দিল্লি বেঙ্গালুরু সহ বহু জায়গা। এদিকে বর্তমান…

জল সমস্যা যেন মিটতেই চাইছে না শহরবাসীর। কয়েকদিন আগে অবধি পর্যাপ্ত জল না থাকায় ব্যাপক সমস্যার মধ্যে পড়েছিল দিল্লি বেঙ্গালুরু সহ বহু জায়গা। এদিকে বর্তমান সময়ে ব্যাপক বৃষ্টিপাতের জেরে জলমগ্ন হয়ে পড়েছে দিল্লি থেকে শুরু করে মুম্বাই এবং অন্যান্য শহরের রাস্তা। তবে এবার দিল্লিবাসী কপালে আরও এক দুর্ভোগ নাচছে। বেরিয়ে আসছে লাল, নীল, কালো রঙের জল।

ইতিমধ্যে ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক গতিতে ভাইরাল হয়েছে। দিল্লিবাসীর অভিযোগ, নীল, লাল এমনকি কালো রঙের জল পাচ্ছেন তাঁরা। দিল্লির একাধিক জায়গার বাসিন্দারা অভিযোগ করছেন প্রতিদিন জলের রং পরিবর্তন হচ্ছে। এমনিতেই বলা হয় যে জল ছাড়া মানুষ বাঁচতে পারে না। সে ক্ষেত্রে এরকম রং বেরঙের জল যদি বের হতে থাকে সেক্ষেত্রে সকলের শরীর স্বাস্থ্য কেমন থাকবে তা নিয়ে যথেষ্ট প্রশ্ন উঠতে শুরু করেছে।

   

কেউ কেউ বলছেন, এক বাড়িতে সকালের জল হালকা হলুদ আর সন্ধ্যার জল আকাশী নীল রঙের হয়েছে যায়। সেইসঙ্গে জল থেকে দুর্গন্ধ বের হয়। সামাজিক মাধ্যমে এরকম একাধিক ভিডিও বিদ্যুতের গতিতে ভাইরাল হয়েছে। আর এই ভিডিও দেখে সকলের চোখ রীতিমতো কপালে উঠে গিয়েছে।

সবথেকে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছেন দিল্লির পিতমপুরা এলাকার বাসিন্দারা। এই এলাকায় নোংরা জল সরবরাহ নিয়ে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। তাদের দাবি, তাদের বিশুদ্ধ জল সরবরাহ করতে হবে। লোকজন বলছেন, গত দুই-তিন মাস ধরে নোংরা জল সরবরাহের কারণে তাদের অনেক সমস্যা হচ্ছে।